Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাইলট-ক্রুদের বিনাবেতনে ‍ছুটিতে পাঠাচ্ছে এমিরেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৪:১৩ পিএম

বিশ্বের সবচেয়ে বৃহৎ আন্তর্জাতিক বিমান সংস্থা দুবাইয়ের এমিরেটস এয়ারলাইনস করোনাভাইরাসের কারণে পাইলট ও কেবিনক্রুদের বিনাবেতনে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। এমিরেটস এয়ারলাইনসের এক অফিসারের মেইলে পাঠানো তথ্যের ভিত্তিতে এ খবর জানিয়েছে রয়টার্স।

এদিকে যাদেরকে বিনাবেতনে ছুটিতে পাঠানো হবে না তাদের ক্ষেত্রে সুযোগ-সুবিধা কমিয়ে দেয়া হবে বলে জানিয়ে প্রতিষ্ঠানটি। এমিরেটস এয়ারলাইনসে ২১ হাজার কেবিনক্রু ও ৪ হাজার পাইলটসহ ১ লাখেরও বেশি কর্মকর্তা চাকরি করেন। পাশাপাশি কাতার এয়ারওয়েসও ২০০ কর্মীকে ছুটিতে পাঠিয়েছে।

করোনাভাইরাস বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। এটা অনেক বছর স্থায়ী হতে পারে। বিশ্বব্যাপি এর অবস্থা আরো খরাপের দিক যাওয়ায় ফ্লাইট উড্ডয়ন বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে এমিরেটস কর্তৃপক্ষ। এর কারণে দেশটিতে বিদেশী কুটনৈতিক এবং স্থানীয় বাসিন্দাদের দেশে প্রবেশে বাধার মুখে পড়তে হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংযুক্ত আরব আমিরাত। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমিরেটস এয়ারলাইনস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ