Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তবুও সেরা গ্রিজম্যান

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শুধু ফাইনাল ম্যাচে করতে পারেননি কাজের কাজটি। এছাড়া সেমিফাইনালে দলের জয়ের দুটি গোলই আসে তার পা থেকে। এরও আগে শেষ ষোলয় রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে পিছিয়ে থেকেও তার জোড়া গোলেই জয় পায় স্বাগতিক ফ্রান্স। সব মিলে টুর্নামেন্ট জুড়ে গোল করেছেন ৬টি, করিয়েছেন আরো দুই গোল। একমাত্র মিশেল প্লাতিনি (১৯৮৪ সালে, ৯টি) এক আসরে করেছিলেন তার চেয়ে বেশি সংখ্যক গোল। নির্বাচকদের তাই টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে বেছে নিতে একদম ভাবতে হয়নি। অ্যাটলেটিকো মাদ্রিদের ২৫ বছর বয়সী স্ট্রাইকার অঁতোয়ান গ্রিজম্যানের হাতেই উঠেছে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার। গ্রিজম্যানের এই পুরষ্কার অবশ্য ফাইনালে পর্তুগালের কাছে অতিরিক্ত সময়ের একমাত্র গোলের হারের সেই ক্ষতই প্রলেপ দিতে পারেনি। নিজেও চাননি এমন খেতাব! তার নজরে ছিল যে সবচেয়ে বড় ট্রফিটি। হতাশভরা কন্ঠে তাই ২৫ বছর বয়সী বলেন, ‘একসময় হয়তো এটার (টুর্নামেন্টের সেরা খেলোয়াড়) কারণে আমি গর্ব অনুভব করব, কিন্তু এখন আমরা একটা দল। সতীর্থদের জন্য আমার খুবই খারাপ লাগছে। আমি আসলেই তাদেরকে ট্রফিটা এনে দিতে চেয়েছিলাম। কিন্তু আমি গোল (ফাইনালে) করতে পারিনি।’
প্রতিযোগিতায় সিলভার বুট উঠেছে সমান তিনটি করে গোল করা ও সতীর্থদের দিয়ে করানো ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতে। ৩টি গোল করে ও ২ গোলে অবদান রাখা গ্রিজম্যানের সতীর্থ অলিভার জিরুদের জিতেছেন ব্রোঞ্জ বুটের পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তবুও সেরা গ্রিজম্যান

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ