Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভার ও ধামরাইয়ে ৩৬ জন হোম কোয়ারেন্টাইনে

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৬:৫৮ পিএম

করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সাভার ও ধামরাই উপজেলায় প্রবাসীসহ ৩৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেন সাভার ও ধামরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
সাভার উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, সাভারে ২৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ইতালি থেকে আসা ২২ জন, দুবাই থেকে আসা ৩জন, দক্ষিণ আফ্রিকা থেকে আসা ১ জন, সৌদি আরব থেকে আসা ১জন ও লেবানন থেকে আসা ১জন। গত ১৪ মার্চ থেকে তাদের বিভিন্ন সময়ে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
তিনি আরও বলেন, গত শুক্রবার আশুলিয়ার গাজিরচট এাকার এক ব্যক্তি জামার্নী থেকে ফিরেছে। শুক্রবার তার বিয়ের দিন ধার্য্য ছিল। বিয়ের আয়োজনও চলছিল ঘটা করে। খবর পেয়ে আজ বৃহস্পতিবার প্রশাসন গিয়ে বিয়ে বন্ধ করে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এবং কনে পক্ষকে বিয়ের বিষয়ে সর্তক করে দেয়া হয়েছে।
ধামরাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত জানান, ধামরাই উপজেলায় ৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এদের মধ্যে ২ জন ইতালি প্রবাসী, একজন সিঙ্গাপুর প্রবাসী ও ৫ স্থানীয় এলাকাবাসী।
তবে স্থানীয়রা প্রবাসীদের কোন স্বজন নয় বা তাদের সংস্পর্শেও আসেনি। তারা ঠান্ডা জ্বর নিয়ে এসেছিল। আমাদের সন্দেহ হওয়ায় তাদেরকেও হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ