Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং চালানোয় দুই শিক্ষকের শাস্তি

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৪:১১ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং চালানোর দায়ে দুই শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর ১২টার দিকে দৌলতপুর উপজেলার ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ে অভিযান চালিয়ে এ জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী।

জরিমানা করা শিক্ষকরা হলেন- ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মো. আলিমুন হোসেন (৫১) ও গণিতের সহকারী শিক্ষক মুসফিকুর রহমান (৫২)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, করোনাভাইরাসের কারণে সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করলেও তা অমান্য করে দৌলতপুর উপজেলার সদর ইউনিয়নের গোবরগাড়া এলাকার ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ে এক শ্রেণির অসাধু শিক্ষক কোচিং চালিয়ে যাচ্ছিলেন। খবর পেয়ে দৌলতপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলীর নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় ডিজিএম মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকটি কক্ষে বিভিন্ন শ্রেণির শতাধিক শিক্ষার্থীর কোচিং ক্লাস চলা অবস্থায় শিক্ষক মো. আলিমুন হোসেন ও শিক্ষক মুসফিকুর রহমানকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই দুই শিক্ষককে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় দৌলতপুর মাধ্যমিক শিক্ষা অফিসার সরদার মো. আবু সালেক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ