Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজাপুরে কোয়ারেন্টাইন না মানায় বিদেশ প্রত্যাগত ৩ জনকে অর্থদণ্ড

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৩:৪৮ পিএম

করোনা ভাইরাস সংক্রান্ত সরকারি বিধিনিষেধ অমান্য করায় ঝালকাঠির রাজাপুরে বিদেশ প্রত্যাগত ৩ জনকে অর্থদন্ড প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার ।১৯ মার্চ বৃহস্পতিবার দুপুরে হোম কোয়ারেন্টাইনের তালিকায় থাকা রাজাপুর উপজেলা গালুযা ইউনিয়নের সৌদি প্রবাসী ২ জন,অন্য জন হল্যান্ড এর। প্রত্যাগত তিন জনকে কোয়ারেন্টাইল ভঙ্গের অভিযোগে ৩ জনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন। ভ্রাম্যমান আদালত বসিয়ে সেখানে ২৫ হাজার টাকা জরিমানাসহ ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠান হয় তাদের।

এর আগে ৪ মার্চ বুধবার রাতে বিভিন্ন দেশ থেকে আগত ১২ জনের নামের তালিকা প্রকাশ করে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার । পরে উপজেলা নির্বাহী অফিসারের নিজস্ব ফেসবুকে একটি সতর্ক বার্তা পোস্ট করেন তিনি। তবে তারা এখনো এই ভাইরাসে আক্রান্ত না হলেও নিরাপত্তার স্বার্থে যারা গত এক সপ্তাহের ভিতরে জেলায় আগমন করেছে তাদেরকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার জানান,জরিমানাসহ হোম কোয়ারেন্টাইনের তালিকায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান হাতে তুলে দেয়া হয়েছে। তালিকায় থাকা প্রবাসীদের উপজেলা প্রশাসনের মাধ্যমে নজরদারিতে রাখা হয়েছে বলেও জানান তিনি।
এদিকে স্বাস্থ্য বিভাগের নির্দেশে ঝালকাঠি জেলা সিভিল সার্জনের নির্দশে হাসপাতালে ৬ শয্যার একটি ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। জানা গেছে - তারা সুস্হ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ