Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৌলভীবাজারে হোম কোয়ারেন্টাইনে ২১৬ জন

চলছে প্রশাসনের কঠোর নজরদারী

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৩:৪৪ পিএম

মৌলভীবাজারে করোনা রোধে ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ২১০ জন বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসী। প্রতিদিন প্রশাসন কোয়ারেন্টাইন নির্দেশনা ভঙ্গ করার করা অভিযোগে জরিমারা করছে।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলায় করোনাভাইরাস প্রতিরোধ ও সতর্কতায় সরকারি প্রতিষ্ঠান সহ বিভিন্ন বেসরকারি ও সামাজিক প্রতিষ্ঠান ব্যপক প্রচারণা চালানো হচ্ছে। কোয়ারান্টাইন লঙ্ঘনের অপরাধে এ পর্যন্ত ৫ জনকে ৭৫ হাজার টাকা অর্থদন্ড আরোপ করা হয়েছে। জেলায় দু’টি ৫ তারকা মানের রিসোর্ট ও হোটেল সহ সকল পর্যটন স্থান গুলো বন্ধ রাখা হয়েছে। এ ছাড়াও ভারতের সাথে ৩টি স্থল বন্দর রন্ধ রাখা হয়েছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ তাওহিদ আহমদ বলেন-মৌলভীবাজারে জেলায় এপর্যন্ত ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বেশির ভাগই বিদেশ ফেরত, ৬ জন তাদের নিকট আত্মীয় রয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্বপ্রস্তুতি হিসেবে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায় ১১৬টি বেড প্রস্তুত রাখা হয়েছে।
জেলায় করোনা আক্রান্ত কোন রোগী এখনও পাওয়া যায়নি। ২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠালে একজনের নেগেটিভ আসে ও অপরজনের রিপোর্ট এখনও আসেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ