Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

উপজেলা পর্যায়ে আরো ৭৯ হাইস্কুল সরকারি হচ্ছে

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উপজেলা পর্যায়ে আরো ৭৯টি বেসরকারি হাইস্কুল সরকারি হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে এ ব্যাপারে নীতিগত অনুমোদন দিয়েছেন। গত সোমবার এ সংক্রান্ত তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পৌঁছেছে। এ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, তালিকা পাওয়ার পরই সোমবার বিকেলে দায়িত্বপ্রাপ্ত সচিব এএস মাহমুদ, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ, হেলাল উদ্দিনকে নিয়ে শিক্ষামন্ত্রী বৈঠক করেন। সেখান থেকে জাতীয়করণ হওয়া স্কুল সম্পর্কে যাচাই-বাছাই না হওয়া পর্যন্ত কঠোর গোপনীয়তার মধ্যে তালিকা রাখার নির্দেশনা দেয়া হয়। সূত্র জানায়, দু’একদিনের মধ্যে ওই তালিকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) পাঠানো হবে। পাশাপাশি এসব প্রতিষ্ঠানে সব ধরনের নিয়োগে নিষেধাজ্ঞা আরোপ করা হবে। এছাড়া মাউশিকে এসব প্রতিষ্ঠান সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দিতে বলা হবে। উল্লেখ্য, দেশের প্রতি উপজেলায় একটি করে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের সিদ্ধান্ত আছে সরকারের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পর্যায়ে আরো ৭৯ হাইস্কুল সরকারি হচ্ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ