Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীতলক্ষ্যায় বালুবাহি বাল্কহেডের ধাক্কায় সিমেন্টবাহি ট্রলার ডুবে নিহত ১

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৭:০৩ পিএম

শীতলক্ষ্যা নদীতে বালুবাহি বাল্কহেডের ধাক্কায় একটি সিমেন্টবাহি ট্রলার ডুবে মাসুদ (৩৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে।
মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের মোহনা মুক্তারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাসুদের বাড়ি মুন্সিগঞ্জ জেলার টাঙ্গীবাড়ি থানার দীঘিরপাড় এলাকায়।
বিষয়টি নিশ্চিত করে মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নেওয়াজ উদ্দিন জানান, বালুবাহি বাল্কহেডের মাষ্টার মাসুদ রানা ও সুকানি ইব্রাহিম খলিলসহ বাল্কহেডটি নৌ-পুলিশ আটক করেছে।
পুলিশ জানায়, সোমবার রাতে মেঘনা নদী থেকে পাচঁ হাজার ব্যাগ সিমেন্ট নিয়ে মুন্সিগঞ্জের মুক্তারপুর শাহ সিমেন্ট ও মেট্রোসেম সিমেন্ট কারখানার মধ্যবর্তী স্থানে শীতলক্ষ্যা নদীতে নোঙ্গর করে রাখে সিমেন্টবোঝাই ট্রলারটি। মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে মুন্সিগঞ্জ থেকে নারায়ণগঞ্জগামী এমভি নানা-নাতি নামে একটি বালুবাহি বাল্কহেড সিমেন্টবাহি ট্রলারটির উপরে তুলে দেয়। এতে সিমেন্টবাহি ট্রলারটি নদীতে তলিয়ে যায়। ওই সময় ট্রলারের ইঞ্জিনরুমে থাকা শ্রমিক মাসুদ আটকা পড়ে আর বের হতে পারেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরিরা তল্লাশি চালিয়ে শ্রমিক মাসুদকে অচেতন অবস্থায় উদ্ধার করে। পরে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এ ব্যাপারে মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নেওয়াজ উদ্দিন আরো জানান, নিহত মাসুদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বালুবাহি বাল্কহেডসহ বাল্কহেডের মাষ্টার মাসুদ রানা ও সুকানি ইব্রাহিম খলিলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলারডুবি

২৪ ফেব্রুয়ারি, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২
৩ ফেব্রুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ