Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা : মহাদেবপুরে বিদেশ ফেরৎ ২ জন পর্যবেক্ষণে

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৬:৩৯ পিএম

নওগাঁর মহাদেবপুরে মালয়েশিয়া ফেরৎ ২ জনকে নিবিড় পর্যবেক্ষণে (কোয়ারেন্টাইনে) রাখা হয়েছে। তারা করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা করা না হলেও তারা যাতে স্থানীয়দের সংস্পর্শে না আসেন তার ব্যবস্থা করা হয়েছে।
এরা হলেন, উপজেলার এনায়েতপুরের দানেজ উদ্দিনের ছেলে নান্টু ও সফাপুর ইউনিয়নের পাহাড়পুর গ্রামের মৃত ভাদু বিশ্বাসের ছেলে শফিকুল ইসলাম। এরা দুজনেই গত ৫ মার্চ মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসেন।
জানতে চাইলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: দেবাশীষ দাস জানান, তিনি নিজে বা অন্য কোন ডাক্তার ওই দুই জনকে দেখতে না গেলেও ইউনিয়ন স্বাস্থ্য কর্মীরা নিয়মিত তাদের খোঁজ রাখছেন। তাদেরকে নিজ নিজ বাড়ীতেই রাখা হয়েছে।
ডা: দেবাশীষ জানান, বিদেশ থেকে কেউ দেশে আসলে তাকে দুই সপ্তাহ পর্যবেক্ষণে রাখার বিধান রয়েছে জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। তবে তাদের শরীরে করোনা ভাইরাস রয়েছে কিনা তা পরীক্ষা করা হয়নি। তিনি জানান, করোনায় আক্রান্ত হবার প্রাথমিক কোন লক্ষণ দেখা না দেয়ায় পরীক্ষার উদ্যোগ নেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ