Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিএম কাদের-হাওলাদার জাপার মুখপাত্র

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে জাতীয় পার্টির মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন দলটির চেয়ারম্যান এইচএম এরশাদ। গতকাল সোমবার দলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
দলের চেয়ারম্যানের কার্যালয় থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে জিএম কাদের বা এবিএম রুহুল আমিন হাওলাদার গণমাধ্যমে পার্টি সম্পর্কে বক্তব্য দেবেন। বিচ্ছিন্নভাবে কারও মন্তব্য, বক্তব্য বা বিবৃতি জাতীয় পার্টির বক্তব্য বলে বিবেচিত হবে না।
গত ১৭ জানুয়ারি রংপুরে এক সংবাদ সম্মেলনে জাপা চেয়ারম্যান এরশাদ তাঁর ছোট ভাই জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান ঘোষণা করেন। এর প্রতিক্রিয়ায় রওশনপন্থী অংশের নেতারা এরশাদের এই সিদ্ধান্ত অবৈধ দাবি করে রওশনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছিলেন। গত ১৯ জানুয়ারি ঢাকায় ফিরে এরশাদ দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে অব্যাহতি দিয়ে রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব নিযুক্ত করেন। রওশনপন্থীদের অনুপস্থিতিতে রোববার দলটির প্রেসিডিয়াম সভায় ওই দুটি সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়। এর একদিন পর গতকাল তাদের দুজনকে মুখপাত্রের দায়িত্বও দেয়া হলো। উল্লেখ্য, প্রেসিডিয়ামের বৈঠকে না গিয়ে আনিস-বাবলু অনুসারী যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়াকে পাঠানো হয়। রেজাউল প্রেসিডিয়ামের বৈঠকের আগে এরশাদের অফিস রজনীগন্ধায় প্রবেশ করলে তাকে নাজেহাল করেন প্রেসিডিয়াম সদস্য ফয়সাল চিশতী। অতঃপর টিভিকে বক্তব্য দিয়ে তাজুল ইসলাম চৌধুরী প্রেসিডিয়াম সভার সমালোচনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের-হাওলাদার জাপার মুখপাত্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ