Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনিশ্চিত পাকিস্তান সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারনে ক্রীড়াঙ্গন থমকে গেছে। একের পর ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় পাকিস্তান সফরও পড়েছে শঙ্কার মুখে। আগামী মাসের প্রথম দিন করাচিতে একমাত্র ওয়ানডের পর দ্বিতীয় টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। গতকালই বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘পাকিস্তান আয়োজক, সিদ্ধান্তটা তারাই নেবে। তারা কী সিদ্ধান্ত নেয় আমরা সেই অপেক্ষায় আছি।’

তবে কিছু পরেই বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েদিলেন, এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিবির আলোচনা হয়েছে। সফরের সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। চূড়ান্ত সিদ্ধান্ত আজ-কালের মধ্যেই জানানো হবে। গতকাল গুলশানের ইয়ুথ ক্লাব মাঠে ব্যাংকার্স ক্রিকেটের ফাইনাল শেষে বিসিবি প্রধান বলেন, ‘এখন পর্যন্ত চতুর্দিকে যা দেখছি অবশ্যই অনিশ্চয়তা তো আছেই। আমরা অপেক্ষা করছি। কাল পরশুর (আজ-কাল) মধ্যেই চ‚ড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। এখন পর্যন্ত কিছু হয়নি। এটা এখনো প্রক্রিয়াধীন আছে। আমার মনে হয় দুই-একদিনের মধ্যেই আমরা নিশ্চিত করতে বলতে পারব কী হতে যাচ্ছে। তবে সব জায়গায় ভ্রমণে যেভাবে বিধিনিষেধ দেওয়া হচ্ছে, সুযোগ (পাকিস্তান সফরের) কমই মনে হচ্ছে। খুবই কঠিন।’

তৃতীয় দফায় পাকিস্তান সফরে করাচিতে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে ভিন্ন ভেন্যুতে সিরিজটি আয়োজন করার কথা শোনা যাচ্ছিল। সেই সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন বিসিবি বস, ‘সেই সুযোগ নেই। তবে সফরটি অন্য কোনো সময় করতে হতে পারে।’ করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে খেলার কথা বাংলাদেশের। ৫-৯ এপ্রিল করাচিতেই দ্বিতীয় টেস্ট।

করোনাভাইরাসের প্রভাবে মুজিববর্ষ উপলক্ষ্যে মুজিব হ্যান্ড্রেড টি-টোয়েন্টি ম্যাচও স্থগিত করেছে বিসিবি। একদিন আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডের পর গতকাল ওই সিরিজও স্থগিত করেছে সংশ্লিষ্ট দুই বোর্ড। শ্রীলঙ্কা থেকে কোনো ম্যাচ না খেলে ফিরে গেছে ইংল্যান্ড। এক ম্যাচ বুষ্টিতে পরিত্যাক্ত হবার পর স্থগিত হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজও। পিছিয়ে গেছে মিলিয়ন ডলার টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ক্রিকেটর বাইরে ফুটবল, হকি, রাগবি, টেনিস, ম্যারাথন, গলফসহ বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্ট পিছিয়ে দিয়েছে করোনাভাইরাসের প্রকোপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ