Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হজযাত্রী নিবন্ধনের সময় বেড়ে ২৫ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের আতঙ্ক ও সময়মতো পাসপোর্ট না পাওয়ায় ২০২০ সালের সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় প্রাক-নিবন্ধিত হজযাত্রীদের নিবন্ধনের সময় আগামী ২৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সিনিয়র সহকারী সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। পূর্বঘোষিত সময় অনুযায়ী আগামী ১৫ মার্চ তা শেষ হবার কথা ছিল্য।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনা প্রাক-নিবন্ধনের পূর্বের ক্রমিক ৬১৮২৫৯ পর্যন্ত বহাল থাকবে। পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে আগামী ২৪ মার্চের মধ্যে সংশ্লিষ্ট নিবন্ধন কেন্দ্রে পাসপোর্ট দাখিল করতে হবে। সরকারি ছুটির দিনেও পাসপোর্ট নিবন্ধন কেন্দ্রে পাসপোর্ট দাখিল করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন প্রাক-নিবন্ধিত হজযাত্রী হজ পালনের সুযোগ পাবেন। তবে তাদের পাসপোর্টসহ নিবন্ধন করতে হবে। গতকাল পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ১ হাজার ৭৯৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ২৭৭ জন এ নিবন্ধন সম্পন্ন করেছেন।
এদিকে ২০২০ সালে হজ পরিচালনায় অংশগ্রহণের জন্য গতকাল আরো ১৩০টি হজ এজেন্সীকে অনুমতি দিয়েছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিবন্ধন

১০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ