Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে তওবা-ইস্তেগফার পাঠ করুন

পীর সাহেব বাহাদুরপুর

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া মরণ ঘাতক করোনাভাইরাসসহ সকল আজাব-গজব থেকে মুসলিম উম্মাহর হেফাজতের জন্য গতকাল বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্রদূত শাইখুল ইসলাম হযরত হাজী শরীয়তুল্লাহ (রহ.)-এর আস্তানা শিবচরের বাহাদুরপুরে এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাহাদুরপুরের বর্তমান পীর সাহেব হযরত মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান দোয়া পরিচালনা করেন।

দোয়া পূর্ব এক সংক্ষিপ্ত বয়ানে পবিত্র কোরআনের সূরা রুম-এর এক আয়াতের উদ্ধৃতি দিয়ে বলেন, আল্লাহ পাকের ইরশাদ অনুযায়ী পৃথিবীতে পানিতে-স্থলে যত বিপর্যয়, মুসিবত প্রকাশ পায় তা সবই বান্দার হাতের কামাই অর্থাৎ পৃথিবীতে যত বিপদ-আপদ এসেছে তা মানুষের পাপের কারণেই। আল্লাহ পাক আরো ইরশাদ করেন, ‘আমি প্রথমেই বড় আজাব না দিয়ে পৃথিবীতে ছোট আযাব আস্বাদন করাই যাতে তারা পাপ থেকে তাওবা করে আমার কাছে ফিরে আসে -(সূরা : আলিফ-লাম-মীম সেজদাহ)। তাই সকল বিপদ-আপদ থেকে বেঁচে থাকার জন্য আল্লাহ তায়ালার দরবারে বেশি বেশি তওবা ইস্তেগফার করতে দেশবাসীর প্রতি আহবান জানান পীর সাহেব বাহাদুরপুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ