Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানে প্রবল বৃষ্টিপাত-ভূমিধস, নিহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:৪৬ পিএম

আফগান সীমান্তবর্তী পাকিস্তানের বিভিন্ন স্থানে প্রবল বৃষ্টিপাতে ২০ জন নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ৩৭ জন। পাক কর্মকর্তাদের বরাতে সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, শনিবার (৭ মার্চ) আফগান সীমান্ত সংলগ্ন পশ্চিমাঞ্চলে ভারী বৃষ্টিপাতের ফলে অনেক ঘর-বাড়ি ভেঙে গেছে।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বৃহস্পতিবার (৫ মার্চ) থেকে অঞ্চলটিতে মুষলধারে বৃষ্টি শুরু হয়। যা এখনো অব্যাহত আছে। দেশটির ত্রাণ কর্মকর্তা তইমুর আলি বলেছেন, অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে খাইবার পাখতুয়ান প্রদেশে সড়ক দুর্ঘটনায় ১৪ শিশু ও তিন নারীর মৃত্যু হয়েছে। এদিকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে মারা গেছেন আরও তিনজন।
তিনি আরও জানান, পাক অধিকৃত কাশ্মীরে ৫১টি বাড়ি-ঘর ভারী বৃষ্টিপাতের ফলে ধসে পড়েছে। তাছাড়া তীব্র তুষারপাতে সেখানকার জনজীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে। পাকিস্তানের আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী দিনগুলোতে দেশের আবহাওয়া আরও খারাপ হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ