Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশসহ ৭ দেশের ফ্লাইট স্থগিত করলো কুয়েত

ভ্রমণ তারিখ পরিবর্তন ও টিকেট রি-ইস্যু ফি ছাড় এমিরেটসের

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশসহ সাতটি দেশের ফ্লাইট স্থগিত করেছে কুয়েত। গত শুক্রবার দেশটির বেসামরিক উড়োজাহাজ পরিবহন পরিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য বিভাগের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ৬ মার্চ থেকে মিশর, লেবানন, সিরিয়া, বাংলাদেশ, ফিলিপাইন, ভারত ও শ্রীলঙ্কায় এক সপ্তাহ সব ধরনের ফ্লাইট স্থগিত থাকবে। এসময় কুয়েত থেকে কোনো ফ্লাইট এসব দেশে যাবে না এবং কোনো ফ্লাইট এসব দেশ থেকে কুয়েতেও প্রবেশ করবে না।

পাশাপাশি এ সাতটি দেশে সর্বশেষ দুই সপ্তাহ অবস্থান করেছেন এমন কাউকে দেশে প্রবেশ করতে না দেয়ারও ঘোষণা দিয়েছে কুয়েত। অবশ্য নিজ দেশের নাগরিকদের প্রবেশ কোনো বাধা থাকছে না। তবে দেশে ফিরে তাদের অবশ্যই কোয়ারেন্টাইন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।
কুয়েতের বেসামরিক উড়োজাহাজ চলাচল পরিদপ্তরের টুইটার অ্যাকাউন্টেও এ বিজ্ঞপ্তিটি পোস্ট করা হয়েছে।
এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে এমিরেটস এয়ারলাইন তাদের যাত্রীদের ভ্রমণ তারিখ পরিবর্তন ও টিকেট রি-ইস্যু ফি ছাড় দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করছে। শনিবার (৭ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত কেনা টিকিটের ক্ষেত্রে এই সুবিধা প্রযোজ্য হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমিরেটস জানায়, যাত্রীরা আগামী ১১ মাসের মধ্যে যেকোনো দিনের জন্য একই বুকিং শ্রেণিতে ভ্রমণের জন্য কোন মাশুল ছাড়াই তারিখ পরিবর্তন করতে পারবেন। এমিরেটস নেটওয়ার্কভুক্ত যে কোনো গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে এই সুবিধা প্রযোজ্য হবে। নির্ধারিত তারিখে একই বুকিং শ্রেণিতে সিট না পাওয়া গেলে যাত্রীরা অন্য বুকিং শ্রেণিতে ভ্রমণ করতে পারবেন। তবে এই ক্ষেত্রে ভাড়ার তারতম্য হলে, অতিরিক্ত ভাড়া যাত্রীকে পরিশোধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমিরেটস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ