Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কৃষকের স্বার্থে পেঁয়াজ আমদানি বন্ধ হতে পারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম

 কৃষকদের স্বার্থ বিবেচনা করে পেঁয়াজ আমদানি বন্ধের সিদ্ধান্ত নেয়ার ইঙ্গিত দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশে পেঁয়াজের যে ঘাটতি তা কৃষকরাই পূরণ করতে পারবেন। আর পেঁয়াজ চাষীদের স্বার্থ রক্ষা করা আমাদের নৌতিক দায়িত্ব। গত বৃহস্পতিবার সন্ধায় নগরীর পলোগ্রাউন্ডে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-সিআইটিএফ’র উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে যারা পেঁয়াজ উৎপাদন করেন সেসব কৃষকের স্বার্থ রক্ষা যদি করতে পারি, আগামী বছরগুলোতে পেঁয়াজের যে ২৫ ভাগ ঘাটতি রয়েছে সেটা আমাদের কৃষকরাই মেটাতে পারবেন। আমরা সর্তক দৃষ্টি রাখছি, তারা যাতে ন্যায্য দাম থেকে বঞ্চিত না হন। এমন কোন কাজ আমরা করব না যাতে তাদের ক্ষতি হয়, প্রয়োজনে পেঁয়াজ আমদানি বন্ধ করা হবে। পেঁয়াজ নিয়ে যে সমস্যা ছিল, তা এখন নেই। দেশের পেঁয়াজের ফলনও বাজারে আসছে। তাতে দাম আরও কমবে বলেও জানান টিপু মুনশি।

 

 



 

Show all comments
  • Wahidul ৮ মার্চ, ২০২০, ৯:০৩ পিএম says : 0
    পেঁয়াজ আমদানি বন্ধ করাহোক
    Total Reply(0) Reply
  • Wahidul ৮ মার্চ, ২০২০, ৯:০৪ পিএম says : 0
    পেঁয়াজ আমদানি বন্ধ করাহোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ