Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদিকে এদেশের জনগণ গ্রহণ করবে না : বিভিন্ন সভা সমাবেশে নেতৃবৃন্দ

আজ বাদ জুমা সারাদেশে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ভারতে মুসলিম গণহত্যার প্রতিবাদ এবং নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে বিভিন্ন সংগঠনের সভা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অব্যাহত রয়েছে। একই দাবিতে আজ শুক্রবার বাদ জুমা সারাদেশসহ ঢাকায় বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। নেতৃবৃন্দ বলেন, যার হাত মুসলমানদের রক্তে রঞ্চিত সেই মোদিকে এদেশের জনগণ প্রহণ করবে না। তারা বলেন, মুসলিম হত্যাযজ্ঞের প্রতিবাদের পাশাপাশি ভারতীয় সকল পণ্য বর্জন করতে হবে। নেতৃবৃন্দ বলেন, মোদিকে বাংলাদেশে এনে মুজিববর্ষকে কলঙ্কিত করবেন না।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেন, যে নরন্দ্র মোদির প্রত্যক্ষ মদদে ভারতের পুলিশ এবং উগ্র হিন্দুরা দিল্লিতে মুসলিম গণহত্যা চালিয়েছে। মুসলমানদের ঘর বাড়ী, মসজিদ মাদরাসায় অগ্নিসংযোগ করেছে। সেই নরেন্দ্র মোদিকে কোনো ভাবেই বাংলাদেশে আসতে দেয়া হবে না। আমরা চাই আমাদের দেশের সামপ্রদায়িক সম্প্রীতি অটুট থাকুক। সরকারের উচিত সংঘাতের পথ পরিহার করে মোদির আমন্ত্রন বাতিল করা। সরকারের মন্ত্রীরা যে ভাবে মোদির আগমনকে কেন্দ্র করে অতি উৎসাহি বক্তব্য প্রদান করছেন, তা জাতির জন্য সংঘাত ছাড়া কোন কল্যাণ বয়ে আনবে না।
ভারতের দিল্লীতে মুসলিম গণহত্যা মুসলমানদের ঘর বাড়ী ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদে এবং নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনের ক্ষেত্রে করনীয় নির্ধারণে লক্ষে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের আকরামখাঁ হলে আয়োজিত রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী এসব কথা বলেন।
তিনি আজ শুক্রবার বাদ জুমা সারাদেশে ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ সফল করার অনুরোধ জানান।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফীর সভাপতিত্বে ও মাওলানা জয়নুল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, ইসলামী ঐক্য জোট (একাংশের) চেয়ার ম্যান এডভোকেট মাওলানা আব্দুর রকিব, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, খেলাফত আন্দোলনের নায়বে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারেকুল হাসান, ডি এল এর সাধারন সম্পাদক সাইফুদ্দীন আহমদ মনি,এন ডি পির চেয়ারম্যান ক্বারী আবু তাহের, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহসচিব মাওলানা আতাউল্লাহ আমিন, জমিয়তের দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গাফ্ফার ছয়ঘরি।
সভাপতির বক্তব্যে আল্লামা আব্দুর রব ইউসূফী বলেন, জীবন বাজি রেখে হলেও মোদির আগমনকে প্রতিহত করবো, মুসলমানদের রক্তে রঞ্জিত মোদির ঢাকা আগমন কোনভাবেই মানা যায়না। জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছ, মোদিকে এ দেশে নামতে দেবেনা। সরকার যদি মোদিকে জোর করে আনতে চেষ্টা করে তা হলে পরিনাম শুভ হবে না।
ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুর : ভারতে মুসলিম গণহত্যার প্রতিবাদ ও মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে গতকাল বাদ আসর মিরপুর এক নম্বরে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া বৃহত্তর মিরপুরের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, যার হাত মুসলমানদের রক্ষে রঞ্চিত সেই নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না। নেতৃবৃন্দ বলেন, মোদিকে বাংলাদেশে এনে মুজিববর্ষকে কলঙ্কিত করবেন না। তারা অবিলম্বে মোদির আমন্ত্রণ প্রত্যাহারের জোর দাবি জানান। সংগঠনের সভাপতি মাওলানা বাহাউদ্দিন যাকারিয়ার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতা মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা নূর মো. কাশেমী, মাওলানা ফজলুল করীম কাশেমী ও মাওলানা আহমদ আলী কাশেমী। পরে ভারতে মুসলিম গণহত্যা বন্ধ এবং মোদির আমন্ত্রন বাতিলের দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ : জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ নেতৃবৃন্দ বলেছেন, মুসলিম সেন্টিমেন্টকে অবজ্ঞা করে মুজিববর্ষে মোদিকে আনলে সরকার ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। নেতৃবৃন্দ বলেন, ভারত সরকার ইসলাম ও মুসলমান শূণ্য করতেই নাগরিকত্ব আইন নামে নতুন আইন তৈরি করে মুসলমান নারী পুরুষ ও শিশুদের হত্যায় মেতে উঠেছে।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগরীর উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং দক্ষিণ সাধারণ সম্পাদক মুফতী বাছির মাহমুদ ও উত্তর সাধারণ সম্পাদক মুফতী মুহাম্মাদুল্লাহ আনসারীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মাওলানা কামাল উদ্দিন সিরাজ, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, মুফতী গোলাম সারওয়ার ফরিদী, মুফতী আবু সাঈদ, মাওলানা নাজির আহমদ শিবলী, মুফতী কামরুল ইসলাম আরিফী, মুফতী মাহমুদুর রহমান, মুফতী আব্দুল্লাহ আল মুর্ত্তজা কাসেমী, মুফতী মুহাম্মদুল্লাহ নাহিদ, মুফতী কামাল উদ্দিন ও হাফেজ মাহমুদুল হাসান।
নেতৃবৃন্দ বলেন, মোদি কসাই এখন মুসলিম নিধনে মরিয়া হয়ে উঠছে। তারা বলেন, ভারতে মুসলিম গণহত্যা বন্ধ করতে হবে। নেতৃবৃন্দ বলেন, শেখ মুজিবুর রহমানের শত জন্মবার্ষিকীতে বিশ্ব সন্ত্রাসী মোদিকে দাওয়াত দেয়ার অর্থই হলো মুসলমান হত্যাযজ্ঞে মোদিকে উৎসাহিত করা।



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ৬ মার্চ, ২০২০, ১২:২১ এএম says : 0
    সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি
    Total Reply(0) Reply
  • আবু আব্দুল্লাহ ৬ মার্চ, ২০২০, ১২:২১ এএম says : 0
    সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি সবাই ইন্ডিয়ান পণ্য কে না বলি
    Total Reply(0) Reply
  • Md Sabab Amin ৬ মার্চ, ২০২০, ৪:১২ এএম says : 0
    ইনশাআল্লাহ ,,,,বাংলার মুসলিম এই হিন্দুত্ববাদী পরাশক্তি আর অবৈধ সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Zamal U Ahmed ৬ মার্চ, ২০২০, ৪:১২ এএম says : 0
    বাদ জুম্মা সকল শহরে মুসলমান হত্যাকারী খুনী মোদির বাংলাদেশে প্রবেশের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলের আহবান করা হয়েছে কি?
    Total Reply(0) Reply
  • Siraj Siraj ৬ মার্চ, ২০২০, ৪:১২ এএম says : 0
    বাংলার মুসলিম এক হও রোকে দাড়াও
    Total Reply(0) Reply
  • Jewel Rana ৬ মার্চ, ২০২০, ৪:১২ এএম says : 0
    সকলে অংশগ্রহণের মাধ্যমে সন্ত্রাস মোদিকে প্রতিহত করুন।।।
    Total Reply(0) Reply
  • Mohammad Alauddin ৬ মার্চ, ২০২০, ৪:১২ এএম says : 0
    জাগো মুসলিম জাগো।
    Total Reply(0) Reply
  • Saiful Islam ৬ মার্চ, ২০২০, ৪:১৩ এএম says : 0
    মোদিকে ঠেকাও এটা কিন্তু আওয়ামীলীগ বিএনপির রাজনৈতিক ইস‍্যু না এটা হচ্ছে হিংসা বিদ্বেষ ছড়ানো ব্যক্তিত্ব বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না!
    Total Reply(0) Reply
  • jack ali ৬ মার্চ, ২০২০, ৯:২৮ পিএম says : 0
    If we really love our muslim brother and sister in India and around the world then we must not Invite Butcher Modi... In Islam muslims are all brother and sisters---In one narrations our Prophet [SAW] said " (Believers are like one body in their mutual love and mercy. When one part of a body is in bad health, the rest of the entire body joins it in restlessness and lack of sleep and is busy with its treatment. Likewise, Muslims should run to helping each other.) [Bukhari]" (He who does not care about the troubles of Muslims is not of them.) [Hakim] meaning he/she is not Ummah of our Beloved Prophet [SAW] According to the above Hadith our government is not part of Muslim Ummah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ