Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসির সমর্থনে বার্সার কর্মসূচি

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কর ফাঁকির অভিযোগে কারাদÐের শাস্তি পাওয়া লিওনেল মেসির পাশে দাঁড়াতে এবার অনলাইনের সামাজিক যোগাযোগের মাধ্যমকে বেছে নিয়েছে বার্সেলোনা। ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকির জন্য বুধবার আর্জেন্টিনার এই তারকা ফুটবলার আর তার বাবা হোর্হে মেসিকে ২১ মাসের কারাদÐ দেয় স্পেনের আদালত।
কঠিন এই সময়ে বার্সেলোনা তাদের সমর্থকদের মেসির পাশে চায়। কাতালান ক্লাবটি টুইটারে মেসির একটি ছবি দেয়। সেখানে তারা উইআরঅললিওমেসি হ্যাশট্যাগ ব্যবহার করে তারকা এই ফরোয়ার্ডকে সমর্থন জানাতে বলে। বার্সেলোনা একটি বিবৃতিতে সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের এই প্রচারণার বিষয়টি জানায়, ‘আর্জেন্টিনার এই খেলোয়াড় আর তার বাবাকে কারাদÐ দেওয়ার পর লিও মেসির সমর্থনে বার্সেলোনা একটি কর্মসূচি শুরু করেছে।’
স্পেনে সহিংস অপরাধ না করলে দুই বছরের নিচে সাজার ক্ষেত্রে কারাবাস হয় না। মেসি ও তার বাবার আগের কোনো ক্রিমিনাল রেকর্ড না থাকায় তাদের আপাতত কারাগারে যেতে হবে না। তবে জরিমানার শাস্তি থেকে রেহাই পাবেন না তারা। আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করেছে।
আদালতের রায়ের পর বার্সেলোনা বিবৃতি দিয়ে জানিয়েছিল নিজেকে ‘রক্ষা’ করতে মেসি যে সিদ্ধান্ত নেবে, বার্সেলোনা তা সমর্থন করবে। আর মেসি জানিয়েছিলেন এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসির সমর্থনে বার্সার কর্মসূচি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ