Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবন বাঁচাতে মা-মেয়ের খুলনা প্রেসক্লাবে অবস্থান

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বখাটেদের হাত থেকে স্কুলপড়–য়া মেয়েকে বাঁচাতে রোববার দুপুর থেকে খুলনা প্রেসক্লাবে অবস্থান নিয়েছে স্কুলছাত্রী ফারজানা আক্তার অনামিকা (১৪) ও তার মা মমতাজ বেগম। ফারজানা খুলনা মহানগরীর ফুলবাড়িগেট ইউসুফ এমএ মজিদ স্কুলের জেএসসি পরীক্ষার্থী।
জানা যায়, স্কুলে যাওয়া-আসার পথে প্রায়ই একই এলাকার নান্টু মোল্লার ছেলে নাঈম মেয়েটিকে উত্যক্ত করতো। বাড়াবাড়ির পর্যায়ে গেলে গত ১১ জুন ফারজানার পরিবার দৌলতপুর থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। পুলিশ বখাটে নাঈমকে আটক করে। পরে ওই দিনই তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-মামুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ছয় মাসের কারাদÐ দেয়। এ ঘটনার পর থেকে ওই বখাটের বন্ধু-বান্ধব ও আত্মীয়রা প্রতিশোধ নেয়ার জন্য মরিয়া হয়ে ওঠে।
খুলনা প্রেসক্লাবে স্কুলছাত্রী ফারজানা জানান, প্রতিনিয়ত তাদের গতিবিধি অনুসরণ করা হচ্ছে। এরমধ্যে দু’দিন আগে বাড়িতে হামলা করে তাদের ঘরের সব মালামাল ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। চারটি সাদা কাগজে জোরপূর্বক তার স্বাক্ষর নেয়া হয়েছে। তাদেরকে জীবনে মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে।
ফারজানার মা মমতাজ বেগম জানান, রোববার সকালে দৌলতপুর থানায় গেলে তাদেরকে আদালতে মামলা করতে বলা হয়। বাড়িতে যেতে চাইলে পুলিশ তাদেরকে বলেছে, সেখানে কোন ধরনের ক্ষতি হলে তার দায় তারা নেবে না। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনার সমন্বয়কারী আইনজীবী মোমিনুল ইসলাম জানান, অসহায় অবস্থায় জীবন বাঁচাতে মা-মেয়ে খুলনা প্রেসক্লাবে অবস্থান নিয়েছে। তাদের আইনানুগ সহায়তা দেয়ার অনুরোধ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবন বাঁচাতে মা-মেয়ের খুলনা প্রেসক্লাবে অবস্থান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ