Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিকে শামীমের চার দেহরক্ষী কিভাবে অস্ত্রের লাইসেন্স পেয়েছে? -হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ২:৩১ পিএম

কোন যোগ্যতার ভিত্তিতে জিকে শামীমের চার দেহরক্ষী অস্ত্রের লাইসেন্স পেয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদের বিরুদ্ধে আয়কর রিটার্ন ও অস্ত্র মামলা কেন হয়েছে, সে বিষয়ে আগামী ৫ই মার্চ হলফনামা আকারে আদালতে দাখিল করার জন্য তাদের আইনজীবীকে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. শামীম সরদার।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, জিকে শামীমের চার দেহরক্ষী কিভাবে, কোন যোগ্যতায় অস্ত্রের লাইসেন্স পেলেন তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদের আয়কর রিটার্ন ও অস্ত্র মামলা কেন হয়েছে, সেই সব বিষয়ে আগামী ৫ই মার্চ হলফনামা আকারে আদালতে  দাখিল করার জন্য তাদের আইনজীবীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ