Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল ও খুলনার শিরোপা জয়

বঙ্গবন্ধু- বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৮ পিএম | আপডেট : ৯:৩৮ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ (বালক) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সেরার খেতাব জিতেছে বরিশাল। অন্যদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ (বালিকা) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপের ফাইনালে বরিশাল ২-১ গোলে চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে অমিসমাংসিতভাবে শেষ হলে বালক বিভাগের ফাইনালটি গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে শিরোপা জিতে নেয় বরিশালের ছেলেরা।

ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও প্রথমার্ধে গোল পায়নি কেউ। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় চট্টগ্রাম। ৪৮ মিনিটে তৌহিদুল গোল করলেও আনন্দে ভাসে চট্টগ্রাম শিবির (১-০)। তবে তাদের এই আনন্দ দীর্ঘস্থায়ী হয়নি। ১৮ মিনিটের মধ্যে ম্যাচে সমতা আনে বরিশাল। ৬৬ মিনিটে রাশেদুল ইসলামের গোলে ম্যাচে ফিরে তারা (১-১)। তবে বাকি সময় কোনো দল গোল করতে না পারায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১১ মিনিটে বরিশালের গোলাম রাব্বী জয়সূচক গোলটি দলকে এনে দেন টুর্নামেন্টের দ্বিতীয় আসরের শিরোপা (২-১)।

একই ভেন্যুতে অনুষ্ঠিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে খুলনা টাইব্রেকারে ৪-৩ গোলে ঢাকা বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত সময়ের খেলা ২-২ ব্যবধানে অমিমাংসিতভাবে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু অতিরিক্ত সময়ে কোন দল গোল করতে না পারায় শিরোপার নিষ্পত্তি হয় টাইব্রেকারে। যেখানে জয় পায় খুলনার মেয়েরা।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের দুই ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ

২৯ ফেব্রুয়ারি, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ