Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বেসরকারি ডিপোতে কন্টেইনার পরিবহনে অচলাবস্থা

শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নিয়োগপত্র প্রদানসহ বিভিন্ন দাবিতে শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত আছে। এর ফলে গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো চট্টগ্রাম বন্দর থেকে বেসরকারি ১৮টি ডিপোতে আমদানি-রফতানি পণ্যবাহী কন্টেইনার পরিবহন বন্ধ ছিল। বুধবার সকাল নয়টা থেকে হঠাৎ করে ডিপো থেকে কন্টেইনার পরিবহন বন্ধ করে দেন শ্রমিকরা। ডিপোগুলো থেকে ৮০০টি প্রাইম মুভার ট্রেইলরে প্রতিদিন চট্টগ্রাম বন্দরে সাড়ে চার হাজার কন্টেইনার আসা-যাওয়া করে। ধর্মঘটের ফলে টানা দুই দিন অলস বসে আছে প্রাইম মুভার ট্রেইলর।
এতে রফতানি পণ্যবাহী জাহাজ বন্দর ছেড়ে যাওয়া বিলম্বিত হচ্ছে। এর নেতিবাচক প্রভাব পড়ছে আমদানি-রফতানি বাণিজ্যে। চট্টগ্রামের বেসরকারি কন্টেইনার ডিপো থেকে ৮৯ শতাংশ রফতানিপণ্য কন্টেইনারে বোঝাই করে বন্দর দিয়ে জাহাজে তুলে দেয়া হয়। আর ৩৭টি আমদানি পণ্যবাহী কন্টেইনার বন্দরের পরিবর্তে ডিপোতে খালাস হয়।
চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিকী গতকাল রাতে ইনকিলাবকে বলেন, নিয়োগপত্র প্রদানসহ নায্য দাবিতে শ্রমিকদের আন্দোলন অব্যাহত আছে। বেসরকারি কন্টেইনার ডিপো মালিকরা দাবির ব্যপারে নমনীয় না হয়ে উল্টো অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, শুক্রবার বিকেল ৩টায় মালিক পক্ষের সাথে বৈঠক রয়েছে। ওই বৈঠকে দাবি মানা না হলে সারাদেশে প্রাইম মুভার ট্রেইলর চলাচল ধর্মঘটের ডাক দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ