Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাগরিকত্বের সঙ্গে ‘নিশান-ই-পাকিস্তান’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্মলগ্ন থেকে পেশাওয়ার জালমিতে খেলছেন ড্যারেন স্যামি। দলটির বর্তমান অধিনায়কও তিনি। পাকিস্তানে শীর্ষ পর্যায়ের ক্রিকেট ফেরাতে বড় অবদান ক্যারিবিয়ান অলরাউন্ডারের। সেজন্য পুরস্কারও পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক। স্যামিকে সম্মানস‚চক নাগরিকত্ব এবং সর্বোচ্চ বেসামরিক পুরস্কার নিশান-ই-পাকিস্তান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড এক টুইটে জানিয়েছে, ‘পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি পাকিস্তানের ক্রিকেটে অম‚ল্য অবদান রাখায় আগামী ২৩ মার্চ ড্যারেন স্যামিকে সম্মানস‚চক নাগরিকত্ব ও সর্বোচ্চ বেসামরিক পুরস্কারে ভ‚ষিত করবেন।’

কয়েকদিন আগে স্যামিকে দেশের সম্মানস‚চক নাগরিকত্ব দিতে পাকিস্তানের প্রেসিডেন্টকে অনুরোধ করেন পেশাওয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি। পাশাপাশি পিসিবি প্রধান এহসান মানি যেন ব্যক্তিগতভাবে দরখাস্তটা অনুমোদনে ব্যবস্থা নেন, সেই অনুরোধও করেন তিনি। অনুরোধে সাড়া দিয়েছে দুই পক্ষই, স্যামির হাতে উঠছে দুর্লভ পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ