Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাজিলের বিপক্ষেই ফিরছেন মেসি!

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : যার এক বিদায়ের ঘোষণায় বিমুঢ় পুরো বিশ্ব, যাকে ফেরাতে কিংবদন্তি ম্যারাডোনা, পোলে থেকে শুরু করে দেশটির প্রেসিডেন্ট পর্যন্ত অনুরোধ করছে, রাস্তায় নেমে এসেছে লাখো ভক্ত, সমর্থক- অভিমান ভুলে সেই লিওনেল মেসি আবারও গায়ে জড়াচ্ছেন জাতীয় দলের জার্সি! আগামী নভেম্বরে ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার কথা ভাবছেন আর্জেন্টাইন তারকা; নাম প্রকাশ না করে মেসির এক ঘনিষ্টজনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আর্জেন্টিনার পত্রিকা ‘লা ন্যাশন’।
বড় টুর্নামেন্টে চারটি ফাইনালে খেলে একবারও শিরোপা জিততে পারেননি মেসি। ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে হারসহ দুটি কোপা- টানা তিনবার ফাইনালে হেরেছেন। সর্বশেষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরেছে তার দল। মেসি টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন। এই ম্যাচে হারের পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ২৯ বছর বয়সী এই তারকা। মেসিকে জাতীয় দলে ফিরতে অনেকেই অনুরোধ করেছেন। দেশের সমর্থকরা রীতিমতো প্রতিদিন মিছিল করছেন। দেশটির প্রেসিডেন্ট মেসিকে ফোন করেছেন। কট্টর সমালোচক ম্যারাডোনাও মেসির পক্ষে সাফাই গেয়েছেন। তাকে ফেরাতে উদ্যোগ নিয়েছেন।
অবশেষে আর্জেন্টিনার একটি জাতীয় দৈনিক জানালো, নভেম্বরে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে জাতীয় দলে ফিরবেন। মেসির এক ঘনিষ্ট বন্ধুর বরাত দিয়েছে পত্রিকাটি। যদিও ওই বন্ধুর নাম প্রকাশ করেনি। আগামী সেপ্টেম্বরে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তিনি এই ম্যাচ দুটিতে খেলবেন না। অক্টোবরেও খেলবেন না। তবে ১০ নভেম্বর ব্রাজিলের বিপক্ষের ম্যাচ দিয়ে দলে ফিরবেন। তা না হলে ১৫ নভেম্বর কলম্বিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে ফের আন্তর্জাতিক ম্যাচ শুরু করবেন। লা ন্যাশন জানিয়েছে, মেসির সেই ঘনিষ্ট বন্ধু ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ খেলেছিলেন। সে হিসেবে মেসির সঙ্গে মাসচেরানো ও ম্যাক্সি রদ্রিগেজ এই তিনটি বিশ্বকাই খেলেছেন।
এদিকে মেসির বান্ধবী অ্যান্টোনিলা রোকোজ্জুও ইঙ্গিত দিয়েছেন যে মেসি জাতীয় দলে ফিরবেন। তিনি জানিয়েছেন যে যারা মেসির সমালোচনা করে তারা সংখ্যায় কম। তাদের কথায় কান দেয়া যাবে না। কিন্তু তারা অনেক চাপ সৃষ্টি করেছেন বলেও জানান মেসির দুই সন্তানের মা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিলের বিপক্ষেই ফিরছেন মেসি!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ