Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসএল শুরুর দিনই নিষিদ্ধ উমর আকমল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

‘দুর্নীতিবিরোধী নীতিমালা’ ভাঙার দায়ে উমর আকমলকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গতকাল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন মৌসুম শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে নিষিদ্ধ হলেন উমর। যদিও তার বিপক্ষে অভিযোগ নিয়ে বিস্তারিত কিছুই জানায়নি দেশটির সর্বোচ্চ ক্রিকেট সংস্থা।

কোয়েটা গøাডিয়েটরসের হয়ে গতকালই পিএসএলে মাঠে নামার কথা ছিল পাকিস্তানের হয়ে ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলা এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের। কিন্তু নিষিদ্ধ হওয়ায় উমরকে আপাতত বেকার বসে থাকতে হচ্ছে। সংবাদমাধ্যম জানিয়েছে, পিসিবির দুর্নীতিবিরোধী সংস্থার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটের বাইরে থাকতে হবে ২৯ বছর বয়সী উমরকে। এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘দুর্নীতিবিরোধী আচরণবিধির ৪.৭.১ ধারা অনুযায়ী উমর আকমলকে আজ (গতকাল) তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো রকম ক্রিকেট ম্যাচে তিনি অংশ নিতে পারবেন না। এই তদন্ত চলমান প্রক্রিয়া। পিসিবি এর বেশি কিছু বলতে রাজি নয়। তবে পাকিস্তান সুপার লিগে উমরের বদলি খেলোয়াড়ের জন্য আবেদন করতে পারে কোয়েটা গøাডিয়েটরস।’

উমরের বিপক্ষে অভিযোগ ঠিক কী ধরনের তা নিয়ে কিছু জানায়নি পিসিবি। কিছুদিন আগে লাহোরের ক্রিকেট একাডেমিতে বিদেশি এক ট্রেনারের সঙ্গে খারাপ আচরণ করেও শাস্তি এড়াতে সক্ষম হন উমর। এরই মধ্যে অভিজ্ঞ পেস অলরাউন্ডার আনোয়ার আলীকে দলে ভিড়িয়েছে কোয়েটা।
হাজী নোয়াব আলী আদর্শ স্কুলের বার্ষিক ক্রীড়া

স্পোর্টস রিপোর্টার : ঢাকার ডেমরার সারুলিয়া পূর্ব বক্সনগরস্থ হাজী নোয়াব আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা গতকাল বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন কে এম এস প্রিয়ম গ্রæপের চেয়ারম্যান আলহাজ হাফেজ মো. হাবিবুল্লাহ কাঁচপুরী। হাজী মো. জয়নাল হাজারীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৭ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ ইব্রাহিম খলিল, মহিলা কাউন্সিলর মাহফুজা আক্তার হিমেল, মো. খোরশেদ আলম নাদিম ভূঁইয়া, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হাজী মো. জয়নাল আবেদীন ও প্রধান শিক্ষিকা মোসাম্মৎ হাফিজা আক্তার উর্মি।


অনুষ্ঠানে বক্তারা আধুনিক শিক্ষার পাশাপাশি ছাত্র ছাত্রীদের নৈতিক চরিত্র গঠনের ওপর গুরুত্বারোপ করেন। বক্তারা বলেন, আজকের ছাত্র ছাত্রীরাই আগামী দিনের ভবিষ্যৎ। ছাত্র ছাত্রীদের কঠোর সাধানার মাধ্যমে দক্ষ মানব সম্পদে পরিণত হয়ে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ