Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কালোবাজারে পেঁয়াজ বিক্রি, আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর কাওরান বাজারে কালোবাজারে পেঁয়াজ বিক্রির সময় হাতেনাতে দুইজনকে আটক করেছে র‌্যাব। গতকাল সকালে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় সিটি করপোরেশন পাকা মার্কেটের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-আসাদুজ্জামান (৫৬) ও হুমায়ুন কবির (৪৮)। এ সময় তাদের কাছ থেকে ট্রাকভর্তি ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজ জব্দ করা হয়।
র‌্যাব জানায়, গত ১৩ জানুয়ারি বাংলাদেশ সচিবালয়ের সামনে খোলা বাজারে বিক্রয়ের জন্য টিসিবি থেকে দেড় হাজার কেজি পেঁয়াজ নেয় মেসার্স পিয়ার এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। কিন্তু ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আসাদুজ্জামান ও তার সহযোগীরা নির্ধারিত স্থানে পেঁয়াজ বিক্রি না করে মজুত করে রাখে। সেসব পেঁয়াজ গতকাল কারওয়ান বাজারের সামনে কালোবাজারিতে বিক্রি করে। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, টিসিবির গুদাম থেকে ন্যায্য মূল্যে বিক্রয়ের জন্য উত্তোলন করে প্রথমে মজুত রাখে। পরে পেঁয়াজ কালোবাজারির মাধ্যমে বিক্রয় করে তারা। এ সময় ১ হাজার ৩৬৪ কেজি পেঁয়াজসহ তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ