Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশান্ত মহাসাগর থেকে ৩২ দিন পর জীবিত ফিরল ৪ ব্যক্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

প্রশান্ত মহাসাগরের সোলোমন দ্বীপপুঞ্জ থেকে ৩২দিন পর চার ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে । দ্য সোলোমন স্টার নিউজের খবরে বলা হয়েছে, বড় দিন উদযাপনের লক্ষ্যে ২২ ডিসেম্বর ১২ জনের একটি দল একসঙ্গে নৌকায় বেড়াতে বের হয়। তারা হঠাৎ পথ হারিয়ে ফেলে। ছোট নৌকায় তারা ভাসতে থাকে অথই মহাসাগরে। চোখের সামনে গ্রুপের আটজনের মৃত্যু দেখেছে বেঁচে ফেরা এই চারজন।

ওই দলটি পাপুয়া নিউগিনির বোগেনভিলভিল প্রদেশের। তারা ১শ’ কিলোমিটার দ‚রের কার্টেরেট দ্বীপপুঞ্জে বড়দিন উদযাপন করতে যাচ্ছিলো। বেঁচে ফেরা ডমিনিক স্ট্যালি জানায়, তাদের ছোট নৌকাটি উল্টে যায়। ওই সময় আটজন পড়ে যায়। বাকি চারজন কোনোমতে নৌকা সামলে টিকে থাকে। স্ট্যালি বলেন, ‘আমাদের কিছুই করার ছিল না। আমরা তাদের চোখের সামনে ভেসে যেতে দেখেছি। এক দম্পতি মারা যাওয়ার সময় তার শিশুকে আমার হাতে দিয়ে যায়। আমি তাকে নিয়ে নৌকায় উঠি। পরে সেও মারা যায়।’ এই ৩২ দিন ওই চারজন নারকেল এবং বৃষ্টির পানি খেয়ে বেঁচে ছিলো। মাছ ধরার অনেক নৌকা তারা দ‚র থেকে চলে যেতে দেখে। কিন্তু এসব নৌকা তাদের দেখতে পায়নি। শেষ পর্যন্ত ২৩ জানুয়ারি একটি নৌকা তাদের দেখতে পেয়ে উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩২ দিন পর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ