Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামপুরের গহীন জঙ্গল থেকে মানুষের মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫৩ পিএম

কক্সবাজার সদরের ইসলামপুরের গহীন জঙ্গল থেকে মানুষের মাথার খুলিসহ শরীরের বিভিন্ন অঙ্গের হাড়গোড় উদ্ধার করেছে পুলিশ।

১০ ফেব্রুয়ারী সকাল ১০ টায় ইউনিয়নের ভিলেজার পাড়ার পূর্বের গহীন বন থেকে এ হাড়গুলোর পাশে পড়ে থাকা শার্ট, লুঙ্গি,স্যান্ডেল উদ্ধার করে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের পুলিশ।

অপরদিকে ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকার একজন দিন মজুর ৪ মাস আগে নিখোঁজ হয়। স্বজনরা উদ্ধারকৃত শার্ট দেখে তাদের নিখোঁজ হওয়া স্বজন বলে দাবি করলেও তা নিয়ে ধোঁয়াসা রয়েছে বলে জানান পুলিশ।

উক্ত শ্রমিক নিখোঁজের ঘটনার পর পার্বত্য লামা থানায় সাধারণ ডায়রীও করা হয়েছিল বলে পরিবারের পক্ষ থেকে জানাগেছে। ঈদগাঁহ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মোঃ আসাদুজ্জামান জানান, সকালে কাঠুরিয়ার মাধ্যমে সংবাদ পেয়ে এসআই আবু বকর ছিদ্দিকের নেতৃত্বে পুলিশদল গহীন জঙ্গলের ভেতর থেকে মানুষের মাথার খুলি, হাটুর নিচ হতে গুড়ালি পর্যন্ত পায়ের হাড়, মেরুদণ্ডের দুই টুকরো হাড়ের অংশ উদ্ধার করে৷
পরে সুরহতাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য উদ্ধারকৃত হাড়গুলো সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে পুলিশের দায়িত্বে ।
তিনি আরো জানান, ডিএনএ টেস্টের পর তার আসল পরিচয় শনাক্ত ও মৃত্যুর কারণ জানা যাবে।

মুখের দাবিতে কারো স্বজন বলে শনাক্ত করা যাচ্ছেনা । তবে পুলিশের সাথে যাওয়া নিখোঁজ ব্যক্তির বাবা উদ্ধার করা শার্ট দেখে তা বুকে জড়িয়ে তার ছেলে বলে বার বার আহাজারি করছিল বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

পরিচয় শনাক্তের পর যদি স্বজনরা মামলা করে তখন অধিকতর তদন্তের মাধ্যমে মৃত্যুর রহস্য উদঘাটনের চেষ্টা করবে পুলিশ। পরিচয় নিশ্চিতের পর কেউ আইনের আশ্রয় নিলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ