Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘করোনা থেকে বাঁচতে তওবা করতে হবে’

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ এটা আল্লাহর গজব, যে জাতি লাখ লাখ উইঘুর মুসলিমদের একটি ডিটেনসন ক্যাম্পে আটকিয়ে নির্যাতন করছে। শারীরিক অত্যাচার, মেয়েদের সাথে যৌন নির্যাতন, পেটের সন্তান হত্যা, পুরুষদের দাড়ি-চুল কেটে, ছুন্নাতি পোশাক খুলে উলঙ্গ থাকতে বাধ্য করছে, তাদের অত্যাচারের ফলে ভয়াবহ রক্তাক্ত মুসলিমদের দেখে পৃথিবীর মানুষকে শিহরিত করে তুলছে। এই নির্যাতন কারাগারে বান্দি করে মার্কিন নির্যাতনের কথা মনে করিয়ে দেয়। এভাবে আমেরিকা লাখ লাখ মুসলমান হত্যা করেছে ও প্রায় বারকোটি মুসলমানদের অভিবাসী বানিয়েছে। এ প্রসঙ্গে মহান আল্লাহ তায়ালা বলেছেন, ‘পানিতে ও স্থলে যত বিপর্যয় তা মানুষের অর্জিত ফল’। কাজেই এ থেকে বাঁচতে বেশি বেশি তওবা ইস্তেগফার করতে হবে।
ঢাকা জেলার সাভার উপজেলায় কাউনদিয়া, বড়বাজারের জামিয়া আজিজীয়া জাহানারা সিদ্দিকীয়া মাদরাসায় এক আলাচনা সভায় গতকাল প্রধান অতিথি বক্তব্যে কসরে হাদী খানকা পীর সাহেব শাহ সুফি সৈয়দ আব্দুল হাননান আল হাদী এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মোহতামিম হাফেজ জাহাঙ্গীর হোসেন। প্রধান বক্তা ছিলেন মাওলানা আবু নাছের আনসারীসহ আরো অনেক ওলামায়ে কেরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ