Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রমেকে ভর্তি চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় স্থানান্তর

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০০ পিএম

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত শিক্ষার্থী আল-আমিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার বেলা পৌনে দুইটায় রমেক হাসপাতালে থেকে অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার উদ্দেশে নেয়া হয়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, রোববার (৯ ফেব্রুয়ারি) রাতে পৌনে বারোটায় বমি ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন চীন ফেরত শিক্ষার্থী আল-আমিন। তাকে রাতেই আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। সে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা প্রাথমিকভাবে পরীক্ষা নিরীক্ষা করে হয়েছে। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বেলা পৌনে দুইটার দিকে আল-আমিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের উদ্দেশ্যে পাঠানো হয়েছে।
জানা গেছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবালা মদনপুর গ্রামের আল-আমিন রোববার (৯ ফেব্রুয়ারি) সকালে চীন থেকে দেশে ফেরে । সে হু ইয়াং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নিজ গ্রামের বাড়িতে পৌঁছানোর পর আল-আমিনের হঠাৎ শ্বাসকষ্ট ও বমি শুরু হলে রাতে তাকে রমেক হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা।
এর একদিন আগে শনিবার (৮ ফেব্রুয়ারি) নীলফামারীর ডোমার থেকে তানজীদ হোসেন নামে চীন ফেরত আরেক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া তানজীদ হোসেন তীব্র্র্র শরীরে আপাতত কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।
ইতোমধ্যে তার শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা আইইডিসিআরের ল্যাব টেকনিশিয়ান নিয়ে গেছেন। এ বিষয়ে মঙ্গলবার চূড়ান্ত রিপোর্ট দেবার কথা।



 

Show all comments
  • Tania ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫৩ পিএম says : 0
    Khub echa achilo bangladesh tare o khawar ajono nachte nachte virus niya ashche.vaat khaite pare na koto status akhon koti koti manus morbo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ