Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ওষুধ সেবনে পানির বদলে দাহ্য পদার্থ!

কলাপাড়া হাসপাতাল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওষুধ সেবনের জন্য গর্ভবতী নারীর মুখে পানির বদলে ভুলে এসিড জাতীয় দাহ্য পদার্থ ঢেলে দেয়া হয়েছে। ঘটনার শিকার নারী নিপা হালদারকে জরুরিভাবে গতকাল রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ আশরাফুল ইসলাম জানান, নিপাকে মহিলা মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থা এখন স্থিতিশীল হলেও পুরোপুরি সুস্থ হতে কিছুদিন সময় লাগবে। নিপার বাড়ি ঝালকাঠি জেলায়। নির্মাণ শ্রমিক স্বামী পুলক হালদারের কর্মস্থলের কারণে সে স্বামীর সঙ্গে কলাপাড়া শহরের বাদুরতলা এলাকায় থাকত। পুলক হালদার সাংবাদিকদের জানান, শারীরিক সমস্যার কারনে এম.আর করাতে নিপাকে গত শুক্রবার সকালে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এম.আর শেষে সেবিকা সালমা বেগম নিপাকে ওষুধ খাওয়াতে বলেন। এ সময় পানি চাওয়া হলে একজন আয়া একটি পানির বোতল এগিয়ে দেন। পাশাপাশি রাখা দুটি পানির বোতলের একটিতে এসিড জাতীয় দ্রব্য রাখা ছিলো। ভুলে ওই বোতলটিই দেন আয়া। এসিড জাতীয় দ্রব্য নিপার মুখে দেবার সঙ্গে সঙ্গে তার মুখে জ্বালাপোড়া শুরু হলে তিনি মুখ থেকে তা ফেলে দেন। নিপার চিৎকারে চিকিৎসকরা ছুটে এসে তাকে দ্রæত চিকিৎসা দেন। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। নিপা যখন তরল দাহ্য পদার্থ মুখ থেকে বাহিরে ফেলেন তখন সেই পানি সেবিকা সালমার মুখে গিয়েও পড়ে। এতে তিনিও অসুস্থ হন। তবে তার অবস্থা নিপার মত খারাপ নয়।
নিপার শাশুড়ি কানন হাওলাদার জানান, পাশাপাশি রাখা দুটি বোতলের কোনটিতে দাহ্য পদার্থ ছিল তা বোঝার কোন উপায় ছিল না। হাসপাতালের প্রয়োজনেই দাহ্য পদার্থ রাখা হয়েছিল বলে সেবিকা সালমা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানি

২৫ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ