Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতে বাংলাদেশি শ্রমিক নিহত

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আরব আমিরাতের আজমানে একটি ভবনের ছাদে কাজ করার সময় শীট ভেঙে নিচে পড়ে ঘটনাস্থলেই নিহত হয়েছেন বাংলাদেশি এক রেমিট্যান্স যোদ্ধা। তার নাম মহিউদ্দিন (৪৫)। বাবার নাম হারিজউদ্দিন। বাড়ি ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের হায়াতকান্দা গ্রামে। আরব আমিরাতের আজমানে অবস্থানরত নিহত মহিউদ্দিনের বড় ছেলে জাহিদুল ইসলাম ও জাহিদুল ইসলামের খালাতো ভাই মোহাম্মদ আসলাম জানান, গত শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে আজমান ফ্রি জোনের একটি একতলা ভবনের ছাদে পুরাতন প্লাস্টিকের ফাইবার শীট পরিবর্তন করে নতুন শীট লাগানোর জন্য কাজ করতে গেলে শীট ভেঙে ওই ভবনের ভিতরে পড়ে যান। কিন্তু ওই ভবনটির দরজা বন্ধ থাকায় তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করা বা তার অবস্থান সম্পর্কে জানা যায়নি।
পরে সাথে থাকা লোকজন ওই ভবনের লোকদের খবর দিলে তারা এসে দরজা খুলে দেখতে পান তিনি মারা গেছেন। দু’ ছেলে ও এক মেয়ের জনক মহিউদ্দিন গত ৬ মাস আগে আমিরাতে আসেন এবং বিজনেস পার্টনার ভিসা লাগিয়ে কাজ করে আসছিলেন।
এদিকে ভিজিট ভিসায় আমিরাতে আসা তার ছেলে জাহিদুল ইসলামকেও বিজনেস পার্টনার ভিসা লাগিয়ে দেয়ার প্রচেষ্টায় ছিলেন তিনি। দুর্ভাগ্য জাহিদের বিজনেস পার্টনার ভিসা লাগানোর আগেই পরপারে চলে গেলেন তার বাবা মহিউদ্দিন। তার লাশ আজমান কোর্ট ও ইমিগ্রেশনের বিপরীতে মরুর সংলগ্ন একটি লাশ ঘরে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক

৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ