Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে দুনীতি কমাতে না পারলে আমি সংসদ থেকে পদত্যাগ করব -বিশ্বনাথে এমপি মোকাব্বির

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৬ পিএম | আপডেট : ৩:৪৭ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২০

জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সাংসদ মোকাব্বির খান বলেছেন, দেশে ব্যাংক ডাকাতরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছে। প্রধানমন্ত্রী দুর্নীতি দমনে কঠোর অবস্থানে থাকলেও দুর্নীতি দমন হচ্ছেনা। আমি দুর্নীতি দমনে কয়েক হাজার নয় এক ডজন শীর্ষ দুর্নীতিবাজদের ট্রাইবোনাল গঠন করে শাস্তি দিতে মহান জাতীয় সংসদে প্রস্তাব করেছি। কিন্তু এ প্রস্তাব বাস্তবায়নের কোন লক্ষণ দেখা যাচ্ছেনা। দূর্নীতি বন্ধ না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন কঠিন হয়ে যাবে। যদি দেশে ৫০% দূনীতি কমানো সম্বব না হয় তাহলে আমি সদসংদ থেকে পদত্যাগ করব। একাধির বার দূর্নীতি বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলেও দূনীতি দমনের হচ্ছেনা।

তিনি শুক্রবার বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৭নং দেওকলস ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের নতুন ভবনের ভিত্তি প্রস্থর শেষে দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে এক আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহিদ মিয়ার সভাপতিত্বে ও পরিষদের সদস্য খায়রুল আমিন আজাদের পরিচালনা ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও যুক্তরাজ্য প্রবাসি, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আজম খা, ব্যাংকার তাজ উদ্দিন, সিনিয়ন সাংবাদিক, কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এ এইচ এম ফিরোজ আলী, দেওকলস ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফখরুল ইসলাম মতছিন, অলংকারি ইউনিয়র পরিষদের চেয়ারম্যার নাজমুল ইসলাম রুহেল, খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস, মাষ্টার রুহুল আমিন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, আওয়ামীলীগ নেতা শেখ শহিদুল ইসলাম, নুরুল ইসলাম ফারুক, সামসুল ইসলাম, করুণ সংগঠক পারভেজ আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, পরিষদের ভুমিদাতা প্রবাসি, সমসিদ খান, হাজি আব্দুল ওয়াহিদ, আব্দুল খালিক। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র এলাকার বিশিষ্টজন লয়লু মিয়া, আব্দুর রহিম মাষ্টার, প্রবাসি আব্দুল কাইয়ুম, আব্দুর রব, নুরুল ইসলাম খান, মখলিস মিয়া, আব্দুল গনি প্রমুখ। অনুষ্টানের শুরুতে বক্তব্য রাখেন, সালমান আহমদ, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সংগঠক আহমদুর রহমান, মোনাজাত পরিচালনা করেন, মাওলানা মাহমুদুর রহমান।
সভায় মোকাব্বির খান বিদ্যালয়ে একটি একাডেমিক ভবণ ও এলাকার রাস্তাঘাটের দ্রæত উন্নয়নের আশ্বাস দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ