Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাহানারা জামান

মৃত্যুবার্ষিকী

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

হান মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান হেনার সহধর্মিণী ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের মাতা মরহুমা জাহানারা জামানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ জোহর রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে নগর ভবন মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলে বক্তব্যকালে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাকে স্বপরিবারে হত্যা এবং ৩রা নভেম্বর কারাগারের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা একইসূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা চিরতরে মুছে ফেলতে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। জাতীয় চার নেতাকে হত্যার পর তাদের প্রতিটি পরিবার অনেক কষ্টে দিনপার করেছেন, কিন্তু কাউকে বুঝতে দেননি। অতি তারা কষ্টে সন্তানদের সুসন্তান হিসেবে গড়ে তুলেছেন। মহান আল্লাহর রহমতে জাতীয় চার নেতার প্রতিটি ছেলেই আজ প্রতিষ্ঠিত।
মেয়র বলেন, বাবার মৃত্যুর পর মা আমাদের ভাইবোনদের অনেক কষ্টে বড় করেছেন। কতটা কষ্টে আমাদের দিন পার হয়েছে, সেটি বলে বোঝানো সম্ভব নয়।
দোয়া মাহফিলে আরো বক্তব্য দেন জাহানারা জামানের ছোট সন্তান এ এইচ এম এহসানুজ্জামান স্বপন। দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন মেয়রের ধর্ম বিষয়ক উপদেষ্টা সৈয়দ আমিন উদ্দিন মাহমুদ, রাসিকের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আজাহার আলী, কাউন্সিলর রেজাউন নবী দুদু, কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, কাউন্সিলর আব্দুল মমিন, কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম শরীফ উদ্দিন, সচিব মোঃ আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী মো. আশরাফুল হক, মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবিরসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আবুল খায়ের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ