Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পেটে গজ রেখে সেলাই আদালতে মামলা

স্টাফ রিপোটার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চাঁদপুরে একটি প্রাইভেট ক্লিনিকে সিজারের সময় রোগীর পেটে গজ রেখে সেলাই করার অভিযোগে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী নারীর স্বামী দাদন।
গত ২৭ জানুয়ারি দি-ইউনাইটেড হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ৮ জনকে আসামি করে চাঁদপুর আদালতে এ মামলা দায়ের করা হয়।

মামলায় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এস.এম. শাহ আলম রবিন, ডাক্তার শামছুন নাহার তানিয়া, ওটি ইনচার্জ সুলতানা আক্তার সেতু, ফার্মেসির আ. খালেক কিরণ, মার্কেটিং অফিসার আব্দুল গাফফার মাহিম ও ইমাম হোসেন, নার্স হাসিনা আক্তার শেলি, ওটি ক্লিনার সমিতা বেগম ওরফে সকিনাকে আসামি করা হয়।

মামলার বাদী বলেন, দি ইউনাইটেড হাসপাতালে অপারেশনের সময় তার পেটের ভিতরে গজ রেখে সেলাই করে দেয়া হয়েছে। এ কারণেই তার পেট ফুলে যায় এবং পুঁজ রক্ত বের হতে থাকে। তার ১০ লাখ টাকারও বেশি চিকিৎসা ক্ষেত্রে ব্যয় হয়েছে। তার স্ত্রী বর্তমানে মৃত্যুর মুখে।
এ বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এস.এম. শাহ আলম রবিন জানান, গেলো ৬-৭ মাস আগে আমার এখানে দাদন মিয়ার স্ত্রী সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন। সিজারের চিকিৎসক ছিলেন ডা. শামছুন্নাহার তানিয়া ও এনেস্থেশিয়া ছিলেন ডা. আরিফ।

এ বিষয়ে ডা. শামছুন্নাহার তানিয়া জানান, সিজারের সময় রোগীর কোনো গজ ব্যবহার করা হয় না। ঐ রোগীর ক্ষেত্রে তাই ভেতরে গজ থেকে যাওয়ার কোনো আশঙ্কা নেই। তিনি আরো জানান, ঢাকার রিপোর্টে বলা হয়েছে রোগীর ক্ষতস্থানে ইনফেকশন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ