Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে আবারো গুলিবর্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪০ পিএম

ভারতের রাজধানী নয়াদিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে আবারো গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। রবিবার (২ ফেব্রæয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেটের সামনে গুলি চালানোর ঘটনা ঘটে।
ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রাতে অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি স্কুটিতে এসে বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেটে গুলি চালায়। তাদের একজনের গায়ে লাল জ্যাকেট ছিল। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে পুলিশ।
এর আগে গত ৩০ জানুয়ারি জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে সংশোধিত নাগরিকত্ব আইনবিরোধী (সিএএ) প্রতিবাদ মিছিল লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা ঘটে। এদিন মহাত্মা গান্ধীর ৭২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাজঘাটের দিকে যাচ্ছিলেন। তখন মিছিল লক্ষ্য করে পুলিশের চোখের সামনেই ‘ইয়ে লো আজাদি’(এই নে তোর স্বাধীনতা) বলে গুলি চালায় এক অস্ত্রধারী। গুলিতে এক শিক্ষার্থী আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ