Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবিলম্বে বাড়তি বিমান ভাড়া প্রত্যাহার করুন

অবস্থান কর্মসূচিতে হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

অবিলম্বে হজযাত্রীদের বর্ধিত বিমান ভাড়া প্রত্যাহার করুন। হজ টিকিটের ভাড়া তিনগুণ বৃদ্ধির প্রস্তাব অযৌক্তিক। হজ টিকিটের অযৌক্তিক ভাড়া প্রত্যাহার করে সুলভ মূল্যে হজ করার সুযোগ দিতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। হজযাত্রীদের বিমান ভাড়া তিনগুণ বৃদ্ধির প্রতিবাদ এবং অতিরিক্ত ভাড়া হ্রাসের দাবিতে গতকাল রোববার সকালে মতিঝিলস্থ বিমান অফিসের সামনে বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদ আয়োজিত অবস্থান কর্মসূচি পালন কালে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ড. আব্দুল্লাহ আল নাসেরর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বায়রার ইসি সদস্য গোলাম মাওলানা রিপন, সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ আব্দুল বাতেন, আলহাজ মো. কামাল উদ্দিন, অ্যাডভোকেট শামীম ফরাজী, আবু দাউদ ফয়সাল, মাওলানা তাজাম্মুল হোসেন ও আলহাজ কামরুজ্জামান।

সভাপতিত্বের বক্তব্যে সংগঠনের সভাপতি ড. আব্দুল্লাহ আল নাসের বলেন, জেট ফুয়েলের দাম বিশ্ববাজারে কমেছে, রাজকীয় সউদী সরকার বিমানের ল্যান্ডিং ট্যাক্স বৃদ্ধি করেনি সেক্ষেত্রে হজযাত্রীদের বিমান ভাড়া ১ লাখ ৪০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব হাস্যকর। যা সম্পূর্ণ বেআইনী ও অযৌক্তিক। তিনি বলেন, বিমান সারাবছর সকল রুটে কোটি কোটি টাকা লস দিবে। আর হজের সময়ে আল্লাহর মেহমানদের বিমান ভাড়া তিনগুণ বাড়িয়ে ক্ষতি পুষিয়ে নিবে এটা কারো কাম্য হতে পারে না। তিনি হজযাত্রী পরিবহনে মধ্যপ্রাচ্য ভিত্তিক থার্ড ক্যারিয়ার চালুর দাবি জানিয়ে হজ টিকিটের মূল্য ১ লাখ টাকার নীচে নির্ধারণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ করেন। সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে সাউদিয়ার হজ টিকিট সিন্ডিকেট বন্ধ করে সরাসরি টিকিট ক্রয়ের সুযোগ সৃষ্টির জোর দাবি জানান।



 

Show all comments
  • NASRIN SULTANA ৩ ফেব্রুয়ারি, ২০২০, ২:৩৮ পিএম says : 0
    হজযাত্রী পরিবহনে মধ্যপ্রাচ্য ভিত্তিক থার্ড ক্যারিয়ার চালুর দাবি জানিয়ে হজ টিকিটের মূল্য ১ লাখ টাকার নীচে নির্ধারণ করার দাবী অবশ্যই যুক্তিযুক্ত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে আল্লাহর মেহমান হজযাত্রীদের এক লক্ষ টাকার মধ্যে পরিবহনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আমি আশা করি। তাছাড়া সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে সাউদিয়ার হজ টিকিট সিন্ডিকেট বন্ধ করে সরাসরি টিকিট ক্রয়ের সুযোগ সৃষ্টির জোর দাবি জানান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ