Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেকনাফ স্থলবন্দরে সতর্কতা

করোনাভাইরাস

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে টেকনাফ স্থলবন্দরে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। টেকনাফ স্থলবন্দর ইমিগ্রেশনে যাতায়াত বন্ধ থাকলেও মিয়ানমারসহ কয়েকটি দেশ হতে পণ্যবোঝাই জাহাজ ও ট্রলারের নিয়মিত যাতায়াত রয়েছে। ফলে বন্দরে আগত ট্রলারের মাঝি-মাল্লাদের চলাচল নিয়ন্ত্রণে রাখা হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে যোগাযোগ রাখছে বন্দর কর্তৃপক্ষ।
টেকনাফ স্থল বন্দরের ব্যবস্থাপক জসিম উদ্দিন চৌধুরী জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বর্তমানে টেকনাফ বন্দরে ২০টির মতো মিয়ানমারের ট্রলার নোঙ্গর করা রয়েছে। এতে মিয়ানমারের আকিয়াবসহ বিভিন্ন জেলার অর্ধশতাধিক নাগরিক রয়েছে। ট্রলারের এসব মাঝি-মাল্লারা বন্দরের বাইরে যেতে পারেননা। বন্দর অভ্যন্তরে তাদের চলাচল সীমিত রাখা হয়েছে।
এ ব্যাপারে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়ার পর জরুরি মেডিকেল টীম গঠন করা হয়েছে। মেডিকেল টীম সার্বক্ষনিক প্রস্তুত রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সতর্কতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ