Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মভাতায় চাকরি করা ১ হাজার ২শ’ ২২ জন কর্মকর্তা কর্মচারীর চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দুপুরে পঞ্চগড় যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে ক্যাম্পাসে এই মানববন্ধনের আয়োজন করে কর্মভাতায় চাকরি করা কর্মকর্তা কর্মচারীরা। মানবন্ধনে বক্তব্য রাখেন মৎস্য ট্রেডের প্রশিক্ষক সোহরাব হোসেন, ইলেক্ট্রিকাল ট্রেডের প্রশিক্ষক আবু সায়েম বসুনিয়া, ইলেক্ট্রিকাল ট্রেডের সহকারী প্রশিক্ষক আমিনুল ইসলাম ও রেফ্রিজারেটর এন্ড এয়ার কনডিশন ট্রেডের সহকারী প্রশিক্ষক সেলিম রেজা।
এ সময় বক্তারা জানান, যুব উন্নয়ন অধিদপ্তরের অধিনে পাঁচটি প্রকল্পের ৭টি ট্রেডে ১ হাজার ২২২ জন কর্মকর্তা কর্মচারী মেয়াদ শেষ হওয়ার পর শুধুমাত্র কর্মভাতায় কাজ করে আসছেন। তাও আবার অনিয়মিত। এসব কর্মকর্তা কর্মচারী ১৩-১৯ বছর ধরে কাজ করছেন। বেকার যুবকদেও কারিগরী প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুললেও তাদের জীবন কাটছে টানাপোড়েন ও অর্থকষ্টে। তাই তারা মুজিববর্ষে তাদের চাকরি জাতীয়করণের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি

৮ ফেব্রুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ