Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দশম আন্তর্জাতিক ডেন্টাল কংগ্রেস ডেন্টাল এক্সপো- ২০২০ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৮:০৪ পিএম

বাংলাদেশ একাডেমি অফ ডেন্টিস্ট্রি ইন্টারন্যাশনাল (বাডি) এর উদ্যোগে রাজধানীতে শুরু হয়েছে দশম আন্তর্জাতিক ডেন্টাল কংগ্রেস ও ডেন্টাল এক্সপো- ২০২০। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) স্থানীয় এক হোটেলে শুরু হওয়া দন্ত চিকিৎসকদের এই আন্তর্জাতিক সম্মেলন শেষ হবে শুক্রবার সন্ধ্যায়।

দুই দিনব্যাপী চলা এই সম্মেলনে দেশি-বিদেশী দুই হাজার ডেন্টাল চিকিৎসক অংশ নিচ্ছেন। দশমবারের মত অনুষ্ঠিত হওয়া এই আন্তর্জাতিক সম্মেলনে গ্রাজুয়েট ডেন্টাল সার্জনদের অংশগ্রহণে দুইটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হবে। সেখানে দেশি-বিদেশী দন্ত বিশেষজ্ঞরা নিজেদের অর্জিত চিকিৎসা জ্ঞান, ক্লিনিক্যাল দন্ত চিকিৎসা ও অভিজ্ঞতা শেয়ার করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ একাডেমি অফ ডেন্টিস্ট্রি ইন্টারন্যাশনাল (বাডি) সভাপতি প্রফেসর ডা. মতিউর রহমান মোল্লা বলেন, এবারের সম্মেলনে দন্ত সার্জন, চিকিৎসক, শিক্ষক, গবেষক, বৈজ্ঞানিদের অভিঙ্গতা বিনিময় করবেন। দাঁতের চিকিৎসায় আধুনিকায়কান ও গুরুত্বপূর্ণ বিষয়বস্তুর উপরে আলেচানা হবে।

সাধারণ সম্পাদক প্রফেসর ডা. চৌধুরী মঈন জান বলেন, ৪৩টি বৈজ্ঞানিক আর্টিকেল, ২১টি পোস্টার প্রেজেন্টেশন ও দুইটি কর্মশালা অুষ্ঠিত হবে। এছাড়া তথ্য আদান-প্রদান, অনুশীলন গাইড লাইন বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি ডেন্টাল এক্সপোতে উৎপাদক, আমদানিকারক ও সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো আন্তর্জাতিক মানের বিভিন্ন ধরনের দন্ত চিকিৎসা সামগ্রী ও উপকরণ প্রদর্শন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেন্টাল এক্সপো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ