Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদের পরে সাসেক্সে যোগ দিচ্ছেন মুস্তাফিজুর

প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মুস্তাফিজুরকে পেতে উদগ্রীব সাসেক্সের প্রতীক্ষার অবসান হচ্ছে অবশেষে। আইপিএল হিরো দেশে ফিরে রিহ্যাবে ইনজুরি কাটিয়ে ম্যাচ ফিটনেস পেয়েছেন, সেই রিপোর্ট পেয়ে সাসেক্সে খেলার অনুমতি মুস্তাফিজুরকে দিয়েছে বিসিবি। মুস্তাফিজুরের বিলম্ব দেখে গত পরশু শ্রীলংকান পেস বোলার কুলাসাকেরাকে অন্তর্ভুক্ত করেও মুস্তাফিজুরের আশা ছাড়েনি সাসেক্স। ইংলিশ কাউন্টি ক্লাবের এই আগ্রহ দেখে মুস্তাফিজুরের ভিসা প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১৫ জুলাই হোভের কাউন্টি মাঠে হ্যাম্পশায়ারের বিপক্ষে ম্যাচ আছে সাসেক্সের। ওই ম্যাচেই দেখা যেতে পারে মুস্তাফিজুরকে। ভিসা পেলে আগামী ১২ অথবা ১৩ জুলাই সাসেক্সে যোগ দিতে উড়াল দিতে পারেন মুস্তাাফিজুর রহমান। সাসেক্সের হয়ে ইংলিশ ক্রিকেটে তার অভিষেক হতে পারে ১৫ জুলাই। এ তথ্য দিয়েছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুসÑ ‘আমাদের মেডিকেল টিম জানিয়েছে ওর শারীরিক অবস্থা এখন ভালো। নেটে বল করছে, রিহ্যাবও ঠিকঠাক হয়েছে। সামনের কদিনে আরও উন্নতি করবে। ভিসা পেলে ১২ বা ১৩ জুলাই ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিবে। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি বøাস্ট ছাড়াও সাসেক্সের হয়ে মুস্তাফিজ খেলবেন রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও। দুই সংস্করণের একটিতে সাসেক্স নকআউট পর্বের টিকিট পেলে আগস্টের প্রথম সপ্তাহের আগে ফিরতে পারবেন না দেশে মুস্তাফিজুর। আগামী ২০ জুলাই থেকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাথমিক স্কোয়াডের অনুশীলনের শুরুতে থাকতে পারবেন না এই বাঁ হাতি কাটার মাস্টার।
এদিকে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন বলে জানিয়েছেন মুস্তাফিজুরÑ ‘আগের চেয়ে এখন অনেক ভালো। আগে বোলিং করতে পারিনি, এখন বোলিং করছি।’ সাসেক্সের হয়ে খেলতে এখন নিজেই উদগ্রীব মুস্তাফিজুরÑ ‘সাসেক্সে গেলে তো ভালোই হবে। ওখানে গেলে ভালো লাগারই কথা। ওখানে যদি সুযোগ পাই চেষ্টা করব সেরাটা দেওয়ার।’ ইংল্যান্ড সফর এবারই প্রথম নয় মুস্তাফিজুরের। ২০১৩ সালে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইংল্যান্ড সফর করেছেন, ইংলিশ কন্ডিশন সম্পর্কে ধারণা মোটামুটি আছে। তবে তিন বছর আগে ইংল্যান্ড সফরে ইনজুরিতে পড়ার দু:সহ স্মৃতিও মনে রেখেছেন মুস্তাফিজুরÑ ‘মনে আছে সেবার অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইংল্যান্ডে গিয়েছিলাম। একটা ম্যাচ খেলার পর ইনজুরিতে পড়লাম। চলে আসতে হয়েছিল দেশে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদের পরে সাসেক্সে যোগ দিচ্ছেন মুস্তাফিজুর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ