Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কিন কিংবদন্তি বাস্কেটবল তারকা হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১১:০৯ এএম

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসাসের পাহাড়ের ঢালে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মার্কিন কিংবদন্তি বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট ও তার একটি মেয়েসহ ৯জন নিহত হয়েছেন। রোববার সকালে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার মধ্যেই এই দুর্ঘটনা ঘটেছে বলে সিএনএনের খবরে জানা গেছে।

থাউজেন্ড ওয়াকসের মামবা ক্রীড়া অ্যাকাডেমিতে ছিলেন ৪১ বছর বয়সী ব্রায়ান্ট ও তার ১৩ বছর বয়সী মেয়ে গিয়ান্না মারিয়া ওনোরি। রোববার সেখানে বাস্কেটবল খেলা হওয়ার কথা ছিল।

এতে গিয়ান্নাও অংশ নিতেন এবং তারা বাবা একজন প্রশিক্ষক হিসেবে ছিলেন। লসঅ্যাঞ্জেলেসের ৩০ মাইল উত্তরপশ্চিমাঞ্চলে তার সিকোয়োস্কি এস-৭৬ হেলিকপ্টারটি ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয়।

এ ঘটনায় ওই এলাকার বনে আগুন ধরে যায় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

যু্ক্তরাষ্ট্রের বাস্কেটবল অ্যাসোসিয়েশনের সর্বকালের সেরা খেলোয়াড়দের মধ্যে কোবি ব্রায়ান্ট একজন। তার আন্তর্জাতিক তারকা খ্যাতি বাস্কেটবলকেও ছাড়িয়ে গিয়েছিল।

কিন্তু মাত্র ৪১ বছর বয়সে সঙ্গে ১৩ বছর বয়সী কন্যাসহ পৃথিবী থেকে বিদায় নিতে হলো তাকে।

লসঅ্যাঞ্জেলেসের কাউন্টি শেরিফ অ্যালেক্স ভিল্লানুয়েভা বলেন, হেলিকপ্টারের আট যাত্রী ও পাইলট এই বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন। যাত্রীদের কেউ বেঁচে আসতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস্কেটবল তারকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ