Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বাংলাদেশে বিকল্প পেতে এক ঘণ্টার বেশি লাগে না’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম


নিরাপত্তা নিয়ে পরিবার ভীত ও শঙ্কিত থাকায় পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহিম। তিন সংস্করণেই বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ এই ব্যাটসম্যান না থাকলে মিডল অর্ডারে ভুগতে হতে পারে দলকে। তবে মুশফিক নিজে বলছেন, তার কিংবা যে কারো বিকল্প পেতে বাংলাদেশে এক ঘণ্টার বেশি সময় লাগে না! পরশু বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল শেষ হতেই সব নজর ঘুরে গিয়েছে পাকিস্তান সফরের দিকে। ফাইনাল ম্যাচে হেরে আসার পরপরই সংবাদ সম্মেলনে সফরে নিজের না থাকার কারণ ব্যাখ্যা করেছেন মুশফিক।

এবারের বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯১ রান করেছেন মুশফিক। তিনি না থাকায় পাকিস্তানে তিন দফা সফরে বিকল্প খুঁজে বের করতে নির্বাচকদের বেশ ভাবতে হবে। মুশফিক অবশ্য মনে করছেন না যে কাজটা খুব কঠিন। বরং তার অনুপস্থিতিতে অন্যদের দারুণ কিছু করে দেখানোর সুযোগ দেখছেন তিনি, ‘বাংলাদেশে বিকল্প পেতে এক ঘণ্টা সময়ও লাগে না। অবশ্যই অনেকে ভালো খেলছে। বিপিএলেও অনেক ভালো খেলেছে। সবার জন্য দারুণ সুযোগ, আশা করব, তারা সুযোগটা কাজে লাগাবে।’

নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান। ভারত সফরে ছিলেন না তামিম ইকবালও। পাকিস্তান সফরে তামিম ফিরলেও থাকছেন না মুশফিক। তবে কে খেলল না খেলল, তাতে বেশি কিছু আসে যায় না মুশফিকের কাছে, ‘ভারতের গিয়ে তো আমি খেলেছি, কী লাভ হয়েছে! আমরা পাঁচ জন সিনিয়র থাকা অবস্থায় অনেক ম্যাচ হেরেছি। আবার অনেকে না থাকা অবস্থাতেও আমরা অনেক ম্যাচ জিতেছি। এটা বলতে পারেন, (আমি থাকলে) হয়তো ভালো করার সুযোগ তৈরি হতো। এটা আরেকটা সুযোগ, আমাদের দল নতুন খেলোয়াড় খুঁজছে। আমার জায়গায় যে আসবে, তার জন্য দারুণ সুযোগ। পাকিস্তানে গিয়ে পাকিস্তানের মতো দলের সঙ্গে খেলা। সবাইকে শুভকামনা জানাই। আমি আশা করছি, অনেক ভালো ফল নিয়ে আসতে পারবে বাংলাদেশ।’

আগামী ২৪ জানুয়ারি লাহোরে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ। একই ভেন্যুতে ২৫ ও ২৭ জানুয়ারি হবে বাকি দুই ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজ খেলে ফেরার পর আবার পাকিস্তানে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে একটি টেস্ট খেলবেন মুমিনুল হকরা। এপ্রিল মাসের শুরুতে একটি ওয়ানডে আর দ্বিতীয় টেস্ট খেলতে তৃতীয় দফায় পাকিস্তান যাবে বাংলাদেশ। এর কোনোটিতেই দলের সঙ্গী হচ্ছেন না মুশফিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক ঘণ্টার বেশি লাগে না
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ