Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওভারটেকে গেল ৫ প্রাণ

রাজবাড়ীতে আবারো ঘাতক গ্রীনলাইন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল গ্রীনলাইন পরিবহনের যাত্রীবাহী বাস। পথে বিকাল পৌঁনে ৪টায় ঢাকা খুলনা মহাসড়কের খানখানাপুর বড় ব্রিজ এলাকায় পণ্যবাহী একটি ট্রাককে ওভারটেক করার সময় ফরিদপুরগামী মাহিন্দ্রার সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মাহিন্দ্রার পাঁচজন যাত্রী মারা যান। এছাড়া গত শনিবার রাত থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্নস্থানে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে গাজীপুরে অনাবিলের দুই বাসের চাপায় ইজতেমাগামী মাদরাসাছাত্র ও নেত্রকোনা, নীলফামারী ও লালমনিরহাটে একজন করে। আহত হয়েছেন ৫ জন।

রাজবাড়ী : রাজবাড়ীতে গতকাল যাত্রীবাহী বাস ও থ্রি-হুইলার মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ ৫ মাহিন্দ্রা যাত্রী নিহত হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের বড় ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে আরো ৩ যাত্রী গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।
নিহতরা হলেন- রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাপুর ইউনিয়নের আহলাদীপুর গ্রামের নায়ের আলী শেখের স্ত্রী মোছা. রাশিদা বেগম (৩৫), তার মেয়ে দশম শ্রেণির ছাত্রী মোছা. তাসলিমা আক্তার (১৫), গোয়ালন্দ উপজেলার তোরাপ শেখের পাড়া এলাকার মোস্তফা শেখ (৪০), ফরিদপুরের ঝিলটুলি এলাকার রফিকুল ইসলাম নান্নুর ছেলে অনার্স পড়–য়া রিফাত (২২) ও মহাসিন (৩৫)।
এ ঘটনায় আহতরা হলেনÑ গোয়ালন্দ উপজেলার আনিস মহুরীর ছেলে অমিত হাসান (২২), গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারি কলেজের প্রফেসর শহিদুল ইসলাম (৫৫) ও সুমন শেখ (৩৪)। গুরুতর আহত অবস্থায় তাদের গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, ফরিদপুর থেকে ঢাকাগামী গ্রীনলাইন পরিবহনের যাত্রীবাহী বাসটি ঢাকা-খুলনা মহাসড়কের খানখানাপুর বড় ব্রিজ এলাকায় পণ্যবাহী একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী মাহিন্দ্রার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মা-মেয়েসহ মাহিন্দ্রার ৫ যাত্রী ঘটনাস্থলে নিহত হয়। গুরুতর আহত আরো ৩ যাত্রীকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গোয়ালন্দ ফায়ার স্টেশনের সদস্য ও আহলাদীপুর হাইওয়ে পুলিশের সদস্যরা ঘটনাস্থলে আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

আহলাদীপুর হাইওয়ে থানার ওসি মাসুদ পারভেজ ভ‚ঁইয়া জানান, মুখোমুখি সংঘর্ষের ঘটনায় গ্রীনলাইন পরিবহনের বাসটি আটক করা হলেও ড্রাইভার পলাতক রয়েছে। এ ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে।
গাজীপুর : বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে এসে দুই বাসের চাপায় মাজহারুল ইসলাম (১৬) নামে এক মাদরাসাছাত্র নিহত হয়েছে। গত শনিবার রাত ৮টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ বাস চালক আইনাল (৩২) ও অনাবিল পরিবহনের দুটি বাস আটক করেছে। নিহত মাজহারুল গাজীপুর মহানগরীর গাছা এলাকার বড় পীর আব্দুল কাদের জিলানী (র.) নুরিয়া ইসলামিয়া মাদরাসার হেফজ বিভাগের ছাত্র। সে নেত্রকোনার প‚র্বধলা থানার বিলজুরা গ্রামের আব্দুর রহিমের ছেলে।
টঙ্গী প‚র্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম জানান, বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে মাদরাসার দুই সহপাঠীর সঙ্গে অনাবিল পরিবহনের বাসে চড়ে ইজতেমা ময়দানের উদ্দেশ্যে আসেন মাজহারুল ইসলাম। বাসটি কলেজ গেট এলাকায় পৌঁছালে অনাবিল পরিবহনের অপর একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় মাদরাসা ছাত্র মাজহারুল বাসের জানালা দিয়ে মাথা বের করে বমি করছিল। একপর্যায়ে পেছন দিক থেকে অনাবিল পরিবহনের বাসটি পাশ কাটিয়ে যাওয়ার সময় দুই বাসের চাপায় মাথা থেতলে যায় মাজহারুলের। সহপাঠী ও স্থানীয়দের সহযোগিতায় গুরুতর আহত অবস্থায় তাকে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লালমনিরহাট : লালমনিরহাট শহরের হাসপাতাল রোড এলাকায় বালুবোঝাই ট্রাক্টরের ধাক্কায় দয়াল চন্দ্র রায় (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত দয়াল চন্দ্র লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী গ্রামের বাসিন্দা। স্থানীয় স‚ত্রে জানা গেছে, সকালে সাপটানা থেকে হেঁটে মেডিকেল মোড়ের দিকে যাচ্ছিলেন দয়াল চন্দ্র। এ সময় বালুবোঝাই একটি ট্রাক্টর পেছন থেকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নেত্রকোনা : নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার পূর্বধলা-হুগলা সড়কের হাটকান্দা বাজারে শনিবার সন্ধ্যায় ইট বোঝাই লড়ির নীচে চাপা পড়ে ইট ভাটার শ্রমিক মোস্তাকিন মিয়া (২০) নিহত হয়েছেন। নিহত মোস্তাকিন ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার বাষাটি গ্রামের হানিফ মিয়ার ছেলে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ইট ভর্তি একটি লড়ি শনিবার সন্ধ্যায় হাটকান্দা বাজার অতিক্রমকালে রাস্তার ভগ্নদশার কারণে হেলে দুলে যাওয়ার সময় লড়ির উপর বসে থাকা শ্রমিক মোস্তাকিন ছিটকে রাস্তায় পড়ে যায়। এ সময় লড়ির চাকায় পিষ্ট হয়ে সে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন আশংকাজনক অবস্থায় উদ্ধার করে দ্রæত পূর্বধলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নীলফামারী : নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের বাইপাস সড়কে নছিমনের ধাক্কায় মোরছালিন নামে ৭ম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত মোরছালিনের ওই ইউনিয়নের বুড়ির ডাঙ্গা ছাড়ার পাড় গ্রামের জেলা সমাজ সেবা অফিসের অফিস সহায়ক বাদশা মিয়ার ছেলে এবং নীলফামারী সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র। স্থানীয়রা জানায় রবিবার দুপুরে স্কুল ছুটির পর বাইসাইকেলে করে মোরছালিন বাড়ী যাওয়ার পথে বাইপাস সড়কের নাহিন এগ্রোর সামনে একটি নছিমন তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলে সে নিহত হয়।



 

Show all comments
  • মোঃ রনি আহম্মেদ ১৩ জানুয়ারি, ২০২০, ১:২৪ এএম says : 0
    Amin
    Total Reply(0) Reply
  • Chanchal S Rahman ১৩ জানুয়ারি, ২০২০, ১:২৫ এএম says : 0
    মহাসড়ক এ মাহিন্দ্র চলাচল নিষেধ তারপরও!.
    Total Reply(0) Reply
  • Shamim Reza ১৩ জানুয়ারি, ২০২০, ১:২৫ এএম says : 0
    দুংখের কথা
    Total Reply(0) Reply
  • মরিয়ম বিবি ১৩ জানুয়ারি, ২০২০, ১:২৬ এএম says : 0
    গ্রিনলাইনকে বড় ধরনের জরিমানা করা দরকার। নতুবা থামানো যাবে না।
    Total Reply(0) Reply
  • কল্যাণমূলক চেতনা ১৩ জানুয়ারি, ২০২০, ১:২৭ এএম says : 0
    ইন্না নিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি ওয়া রাজিউন।
    Total Reply(0) Reply
  • সোয়েব আহমেদ ১৩ জানুয়ারি, ২০২০, ১১:০২ এএম says : 0
    ওভারটেকিং প্রবণতা বন্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ