Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ছুটির দিনে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে কুমিল্লায় ২, চট্টগ্রাম, গৌরনদী ও আদমদীঘিতে একজন করে। আহত হয়েছেন ৫ জন।
চট্টগ্রাম : বেপরোয়া বাসের চাকায় পিষ্ঠ হয়ে মর্মান্তিকভাবে নিহত হলেন ব্যাংক কর্মকর্তা। গতকাল (শুক্রবার) চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর মোহাম্মদপুরে এস আলম পরিবহনের মালিকানাধীন বাস চাপায় মারা যান হন মোকাম্মেল হক চৌধুরী (৫০)। তিনি চট্টগ্রামে সাতকানিয়া উপজেলার বাজালিয়া এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে। তিনি আরব-বাংলাদেশ ব্যাংকের (এবি ব্যাংক) এক্সিকিউটিভ অফিসার পদে কর্মরত ছিলেন। তার বাসা নগরীর মোহাম্মদপুর এলাকায়। পুলিশ বাসটি আটক করেছে। তবে চালক পালিয়ে যায়।
কুমিল্লা : কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় এক দম্পতি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার লালমাই উপজেলার বড় ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বরুড়া উপজেলার ভুমুরী গ্রামের মৃত চান মিয়ার ছেলে আবদুর রশিদ (৫৫) ও তার স্ত্রী সাজেদা বেগম (৪৮)। লালমাই হাইওয়ে পুলিশ ফাঁড়ি ইনচার্জ জিয়াউল হক জানান, সন্ধ্যায় বরুড়ার গ্রামের বাড়ি থেকে সিএনজিযোগে কুমিল্লায় আসছিলেন ওই দম্পতি। পথে লালমাই উপজেলার বড় ধর্মপুর এলাকায় বাংলাদেশ বেতার কার্যালয়ের সামনে একটি পিকআপ ওভারটেক করতে গিয়ে ওই সিএনজিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তারা গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রাতে সুরতহাল শেষে নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
গৌরনদী (বরিশাল) : বরিশালের গৌরনদীতে পিকআপের ধাক্কায় খাদিজা বেগম (৩০) নামের এক পথচারী নিহত হয়েছে। বরিশাল-ঢাকা মহাসড়কে গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার গৌরনদী ফায়ার সার্ভিসের কাছে এ সড়ক দুর্ঘটনা ঘটেছে। নিহত গৃহবধূ গৌরনদী পৌরসভার দক্ষিণ পালরদী এলাকার ওয়ারেচ হোসেনের স্ত্রী।
গৌরনদী হাইওয়ে থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে গৌরনদী ফায়ার সার্ভিস সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়ক দিয়ে গৃহবধূ খাদিজা বেগম হেটে যাচ্ছিলেন। এসময় উত্তর দিক থেকে আসা একটি পিকআপ তাকে (খাদিজা) ধাক্কা দেয়। মুমূর্ষ অবস্থায় খাদিজাকে উদ্ধার করে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘাতক পিকআপ ও চালককে আটক করা হয়েছে। এঘটনায় গৃহবধূর ভাসুর দেলোয়ার হোসেন বাদী হয়ে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছে বলে হাইওয়ে থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান। আদমদীঘি (বগুড়া) : বগুড়ার আদমদীঘির পূর্ব ঢাকা রোডে মাইক্রোবাস-আটোচার্জার মুখোমুখি সংঘর্ষে একজননিহত ও অন্তত ৪জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় উপজেলার পূর্ব ঢাকা রোড মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তির নাম আল-আমিন (১৬)। তিনি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের বড় আখিড়া গ্রামের হবিবর রহমানের ছেলে।
আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, নওগাঁগামী একটি মাইক্রোবাস পূর্ব ঢাকা রোড নামকস্থানে পৌছালে অপরদিক থেকে আসা যাত্রীবাহী একটি আটোচার্জারের সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটে। এতে আটোচার্জারের একযাত্রী নিহত ও ৪জন আহত হয়। ঘাতক মাইক্রোবাসটিকে আটক করা সম্ভব হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ