Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ২ লক্ষাধিক টাকার নিষিদ্ধ জাল উদ্ধার ২ জেলের দণ্ড

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৪:১১ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া থানা পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ বুধবার দুপুরে বলেশ্বর নদে অভিযান চালিয়ে ২লক্ষাধিক টাকার ১০ হাজার মিটার নিষিদ্ধ বাঁধা ও কারেন্ট জাল উদ্ধার করে। এ সময় সরকারী কাজে বাধা দেয়ায় মনির হাওলাদার (৩৫) নামে ১ জেলেকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং নিষিদ্ধ কারেন্টজাল দিয়ে মাছ ধরায় মিজান শিকদার (২৫) নামে ১ জেলেকে ৫শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। দণ্ডপ্রাপ্ত জেলে মনির উপজেলার বড়মাছুয়া গ্রামের রুহুল হাওলাদারের ছেলে ও জেলে মিজান উপজেলার চড় ভোলমারা গ্রামের খলিল শিকদারের ছেলে।

মঠবাড়িয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোজাম্মেল হক জানান, বুধবার দুপুড়ে উপজেলার বলেশ^র নদ চড় ভোলমারা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ বাধা জাল ও কারেন্ট জাল উদ্ধার করার সময় সরকারী কাজে বাধা দেয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ্বাস জেলে মনিরকে ১মাসের বিনাশ্রম কারাদন্ড ও নিষিদ্ধ কারেন্টজাল দিয়ে মাছ ধরায় জেলে মিজানকে ৫শ’ টাকা জরিমানা করেন ।
উদ্ধারকৃত ২লক্ষাধিক টাকার ১০ হাজার মিটার নিষিদ্ধ বাধা জাল ও কারেন্ট উদ্ধার করে বিনষ্ট করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ