Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেনিয়ায় বোমা হামলায় ৩ মার্কিন নাগরিক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ২:৫৪ পিএম

কেনিয়ার রাজধানী নাইরোবির একটি সামরিক ঘাঁটিতে বোমা হামলা চালিয়েছে আল শাবাব মিলিশিয়া বাহিনী। এতে তিন আমেরিকান নিহত হয়েছেন। এদের মধ্যে একজন মার্কিন সরকারী কর্মকর্তা ও বাকি দু’জন সামরিকবাহিনীর ঠিকাদার হিসেবে কাজ করতেন।

গতকাল রোববার (০৫ জানুয়ারি) কেনিয়া ও মার্কিন সামরিক বাহিনীর ব্যবহৃত এক সামরিক ঘাটিতে ওই হামলার ঘটনা ঘটে। মার্কিন সামরিক বাহিনীর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
সামরিক বাহিনীর আফ্রিকা কমান্ডের ওই বিবৃতিতে জানানো হয়, সোমালি সীমান্তের কাছে দেশটির লামু রাজ্যে মান্দা এয়ার বেইজের ওই হামলায় আরো দুইজন আহত হয়। আহতদের অবস্থা উন্নতির দিকে এবং তারা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়।
কেনিয়ার সেনাবাহিনীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ওই হামলার পর অভিযানে পাঁচ মিলিশিয়া নিহত হয়। তবে কোনো কেনিয়ানের মারা যাওয়ার খবর তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হামলার সময় এ বেজে ১৫০ জনের কাছাকাছি স্টাফ ছিল।
এর আগে রোববার আল শাবাব দাবি করেছিল, তাদের হামলায় সাতটি বিমান ও তিনটি যানবাহন ধ্বংস করা হয়েছে। ধ্বংসপ্রাপ্ত বিমানের পাশে মুখোশধারীদের ছবিও প্রকাশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেনিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ