Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে বৃষ্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১১:১০ এএম

পৌষের কনকনে শীতে যখন কাঁপছে সারাদেশ ঠিক তখন বৃষ্টিতে ভিজছে রাজধানী ঢাকা। আজ শুক্রবার দিনগত ভোর রাত থেকেই শুরু হয়েছে হালকা বৃষ্টি। যা অব্যাহত রয়েছে সকাল পর্যন্তও গুড়িগুড়ি পড়তে থাকে। জানুয়ারির শুরু থেকে বৃষ্টি হতে পারে, এমন পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদফতর।

চলমান বৃষ্টিতে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী ৫ জানুয়ারির পর থেকে সারাদেশে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, আগামীকাল (৪ জানুয়ারি) পর্যন্ত ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হতে পারে। শৈত্যপ্রবাহের ব্যাপারে তিনি বলেন, আগামী ৫ জানুয়ারির পর থেকে দেশের অধিকাংশ স্থানেই শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

এদিকে বৃষ্টিতে কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে জীবিকার টানে বের হওয়া সাধারণ মানুষকে। শুক্রবার সকাল থেকেই ঢাকার রাস্তা বের হয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এছাড়া বৃষ্টিপাতে অনেক পাড়া-মহল্লার রাস্তায় পানি জমে গেছে। এতেও মানুষের দুর্ভোগ বেড়েছে।

তবে ছুটির দিন হওয়ায় বেশিরভাগ মানুষই বের হয়নি। ফলে বেশ ফাঁকাই রয়েছে রাজধানী শহর। নেই কোনো যানজটও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ