Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৬৭৫ জনকে আসামি করে মামলা

বগুড়ায় ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বগুড়ায় ছাত্রদল কর্মীদের সাথে পুলিশের কথিত সংঘর্ষের ঘটনায় ৬শ’৭৫ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। এই ঘটনায় পুলিশ ৩২ জনকে আটক করেছে ।
জানা যায়, গত বুধবার জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শহীদ খোকন পার্কে জড়ো হওয়া ছাত্রদল কর্মীরা শহীদ মিনারের ওপরে জুতা পায়ে উঠে। এতে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করলে ৪/৫ জন পুলিশসহ ২০ ছাত্রদল কর্মী আহত হয়। ঘটনার সময় ছাত্রদল কর্মীদের ধাক্কাধাক্কি ও দৌড়াদৌড়িতে কয়েকজন পুলিশ আহত হলে পুলিশ ওই ঘটনাকে সংঘর্ষ ও পুলিশের ওপর হামলা হিসেবে চিহ্নিত করে । এ ঘটনাকে সরকারি কাজে বাধাদান এবং পুলিশের ওপর হামলা হিসেবে উল্লেখ করে ৭৫ জনকে এজাহার নামীয় এবং আরও অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামী করে বগুড়া সদর থানায় মামলা করেছে পুলিশ। বগুড়া সদর থানার এসআই জেলালুর রহমান হয়েছেন মামলার বাদি। মামলায় ১ নম্বর আসামী করা হয় কিছুদিন আগে জামায়াত থেকে বিএনপিতে যোগদানকারী মাজেদুর রহমান জুয়েলকে। জুয়েল বর্তমানে নব গঠিত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নিযুক্ত হয়েছেন। মামলার অন্যান্য আসামীদের মধ্যে বগুড়া জেলা যুবদলের সবাপতি খাদেমুল ইসলাম , জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যানের নাম থাকলেও বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সদরের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজসহ সিনিয়র নেতাদের নাম নেই বলে জানা গেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ