Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার দুই শীর্ষ চোরাকারবারীর জামিন আবেদন নামঞ্জুর

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ৩:০৯ পিএম

সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারী আলফেরদৌস আলফা ও আলিমের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২ জানুয়ারি) সাতক্ষীরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক মোঃ রেজওয়ানুজ্জামান আসামীদের আবেদন না মঞ্জুর করেন। চোরাকারবারী আলফেরদৌস আলফা ও আলিম দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের কোমরপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে। আদালত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, আলফা, আলিমকে গত মঙ্গলবার (৩১ ডিসেম্বর) গ্রেফতারের পর আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরণ করা হয়। এই দুই চোরাকারবারীসহ কয়েকজনের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর বিজিবি’র হাবিলদার মোঃ মোহসীন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৫৮। ধারা ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্ট’র ২৫ বি (১) (বি)/২৫ডি।
উল্লেখ্য, আলফেরদৌস আলফা কুলি থেকে কোটি কোটি টাকার ধন সম্পদের মালিক হয়েছেন। এখন রয়েছে একাধিক আলীসান বাড়ি-গাড়ি ও দেহরক্ষী। কথিত কয়েক সাংবাদিককে সাথে নিয়ে জেলায় গড়ে তুলেছেন চোরাচালান সিন্ডিকেট। ক্ষমতাশীন দলের বেশ কিছু নেতা ও অসাধু পুলিশ কর্তাদের সাথেও রয়েছে তার ঘনিষ্ঠতা।
আলফা মাদক মামলায় ইতোপূর্বে সাত বছরের সাজাপ্রাপ্ত হয়ে জেলে যান। পরবর্তীতে মহামান্য হাইকোর্ট থেকে জামিনে বেরিয়ে আসে আলফা। তিনি বর্তমানে সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য। একই সাথে তিনি সরকারের তালিকাভুক্ত হুন্ডি ব্যবসায়ী, চোরাকারবারী, মাদক ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী। এছাড়া, আলফার সহোদর আব্দুল আলিম বিজিবি সদস্য হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী। ২০১৩ সালের নভেম্বর মাসে মামলাটি দায়ের করেন ভোমরা বিজিবি’র নায়েক মোঃ নাসির উদ্দীন। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। এই মামলার ধার্য্য দিনি আগামী ৬ জানুয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন নামঞ্জুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ